Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঝিনাইদহ আ.লীগে সংঘর্ষ ২০ বাড়ি ভাঙচুর

১০ নারীসহ আহত ১৫

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঝিনাইদহের হরিশংকুর ইউনিয়নের ৪ গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের ফরিদ ও মাসুম গ্রুপের মধ্যে সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সময় উভয় পক্ষের ২০টি বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। শুক্রবার রাত ১১ টার দিকে সদর উপজেলার পরানপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে সিতারামপুর গ্রামের খাদিজা, শেফালী, রোজিনা, চম্পা, শাহিদা ও পরাণপুর গ্রামের রিশনাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত শাহিদার ভাই এড. বদিউজ্জামান বলেন, রোজার মাসে এভাবে মহিলাদের কোপানো আমি দেখিনি। খাদিজার ভাই মাহফুজ অভিযোগ করেন, ঘরে ঢুকেই নারীদের ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। লুট করা হয়েছে ঘরবাড়ি। রোজার মাসে এ ধরণের জুলুম নজীরবিহীন বলেও তিনি দাবি করেন।
তাদের ভাষ্য আ.লীগের দুই গ্রুপে দলাদলির কারণে সাধারণ সমর্থকরা এলাকায় বসবাস করতে পারছে না। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান জানান, হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা ফারুকুজ্জামান ফরিদ এবং বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমের সমর্থকদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এ ঘটনার জের ধরে শুক্রবার রাতে পরানপুর, শীতারামপুর, কান্দড়া ও চন্দ্রযানি গ্রামে দুই পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ফারুকুজ্জামান ফরিদের সমর্থকরা বেশি আহত হয় বলে জানা গেছে। এ সময় কমপক্ষে ১০টি গরু ও ৮ মন ধান লুট হয়েছে।
স্থানীয় ইউপি মেম্বর কিবরিয়া অভিযোগ করেন, মাসুম সমর্থকদের ১১টি বাড়ি লুটপাট করা হয়েছে। অন্যদিকে ফরিদ গ্রুপের সমর্থকদেরও বাড়িঘর ব্যাপক ভাঙচুর করা হয়েছে বলে। গ্রামবাসি জানায়, পাল্টাপাল্টি হামলায় ২০ বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ