Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

কুমিল্লায় কুর্তি কামিজ তাগা পালাজ্জোতে জমজমাট

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঈদকে সামনে রেখে কুমিল্লায় একদিকে বাহারি পোষাকের সম্ভার নিয়ে সেজেছে বিভিন্ন ফ্যাশন হাউজের শো-রুমগুলো। আরেকদিকে নগরীর বড় ছোট শপিংমলগুলোতে তরুণীদের ফ্যাশন নির্ভর ভারতের মুম্বাই ও কোলকাতার পোষাকের সমারোহ ঘটেছে। এবারের ঈদে নগরীর ফ্যাশন হাউজগুলোতে কুর্তি-কামিজ আর তাগার নতুনত্বে আর শপিংমলের দোকানগুলোতে ভারতের দামি-দামি ব্র্যান্ডের কটন ও জর্জেট কাপড়ের লংড্রেস-পালাজ্জো কুমিল্লার তরুণীদের দৃষ্টি কেড়েছে। শুক্র ও শনিবার ছুটির দিন হওয়ায় ফ্যাশন হাউজ ও শপিংমলগুলোতে জমে ওঠে ঈদের কেনাকাটা।
কুমিল্লা নগরীর শপিংমল ও বিভিন্ন মার্কেটের থ্রিপিস দোকানের দিকে দৃষ্টি ফেলতেই দেখা মেলে তরুণীদের হাতে হাতে ড্রেসের ক্যাটালগ। এবারের ঈদে আবহাওয়ার বিষয়টি মাথায় রেখে তরুণীদের জন্য কোলকাতা ও মুম্বাইয়ের বেশিরভাগ থ্রিপিসই সুতি কাপড়ের। আর ডিজাইন, রং, কারুকাজে আনা হয়েছে বাড়তি নান্দনিকতা। ঈদকে সামনে রেখে দশ রোজার পর থেকেই নগরীর মার্কেটে মার্কেটে শুরু হয়েছে তরুণ-তরুণীদের ড্রেস কেনাকাটার ধুম। তবে কেনাকাটায় এগিয়ে আছে তরুণীরা। কুমিল্লা নগরীর কান্দিরপাড় মনোহরপুরের সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, ময়নামতি গোল্ডেন টাওয়ার, সাইবার ট্রেড, নূর মার্কেট, আনন্দ সিটি সেন্টার, হিলটন টাওয়ার, নিউ মার্কেট, হোসনেআরা ম্যানসন, সাইবার ট্রেড, নূর মার্কেট, গণি ভূঞা ম্যানসন, চৌরঙ্গী শপিং সেন্টার, লাকসাম রোডে বিবি সমতট, রামঘাট এলাকায় কুমিল্লা টাওয়ার, রেইসকোর্সে ইস্টার্ণ এয়াকুব প্লাজায় কোলকাতা, মুম্বাই এমনকি পাকিস্তানি পোষাকের ধুমের ভেতরেও দেশিয় ফ্যাশনের প্রতি তরুণ-তরুণীদের আকৃষ্ট করতে নগরীর নজরুল এভিনিউতে আড়ং, ফড়িং, জেন্টেল পার্ক, রঙ, বিশ্বরঙ, সাদাকালো, অঞ্জন’স, বাদুরতলায় ইনফিনিটি, সেইলর, আর্ট, ক্যাটস আই, লাকসাম রোডে টপটেন, ইজি শো-রুম, কান্দিরপাড়ে ওয়ার্ল্ডসম্যানস শো-রুমে নানা ডিজাইনের ড্রেস প্রদর্শন করা হয়েছে।
এবারের ঈদে তরুণীদের পছন্দের তালিকায় থাকা মুম্বাই ও কোলকাতার তৈরি নামিদামি ব্র্যান্ডের কটন ও জর্জেটের থ্রিপিসের মধ্যে রয়েছে হাসেনা-২, আইস্তা, রাখী, বর্ষা, কাভি, কোরা, কিলল, জিবা, রিলেসা, সামার, মিলান, আনজারা এবং পাকিস্তানের গুলজার ব্র্যান্ড। রিলেশানের পরিচালক আলী হায়দার কামাল জানান, তরুণীদের পছন্দের তালিকায় ভারতীয় ড্রেসের চাহিদা সবসময়ই থাকে। এবারে গরম আবহাওয়ার কারণেই সুতি কাপড়ের লংড্রেস এবং কুর্তি কামিজেরও চাহিদা রয়েছে। নগরীর নজরুল এভিনিউ সড়কে আড়ং শো-রুমেও গত দুইদিন ছিল ক্রেতাদের প্রচন্ড ভিড়। তাগা নামের একটি পোষাকের জন্য আড়ংয়ে তরুণীদের প্রচন্ড আগ্রহ দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ