Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

প্রিন্স বাজারে নোংরা পরিবেশ দাম বেশি নিচ্ছে আগোরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

আমদানি করা পণ্যের ইচ্ছেমতো দাম নিয়ে ভোক্তাদের ঠকাচ্ছে চেইন সুপারশপ আগোরা। অন্যদিকে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্যপণ্য বিক্রি হচ্ছে প্রিন্স বাজার ও প্রিন্স বাজার চিকেন রেস্টুরেন্টে। গতকাল শনিবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল ও আদাবর লিংক রোডে অভিযান চালিয়ে এসবের প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে আগোরাকে ৩০ হাজার, প্রিন্স বাজারকে ৩০ হাজার এবং প্রিন্স বাজার চিকেন রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় আরও ৪টি প্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকাসহ মোট ৭ প্রতিষ্ঠানকে ২ লাখ ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, রজবী নাহার রজনী ও ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) ১ এর সদস্যরা।
আব্দুল জব্বার জানান, চেইনশপ আগোরা বিদেশি পণ্য বিক্রি করছে। পণ্যের গায়ে আমদানিকারকের স্টিকার থাকলেও দাম লেখা নেই। তারা ইচ্ছেমতো দাম নিয়ে ক্রেতাদের ঠকাচ্ছে। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রিন্স বাজারে খাদ্যপণ্য পেপার দিয়ে ডাকা ছিল। এছাড়া তাদের আরেক প্রতিষ্ঠান প্রিন্স বাজার চিকেন রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ। তাদের বিদেশি সস, মসলায় আমদানিকারকের স্টিকার নেই। এসব অপরাধে তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ