Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

দুনীতি হচ্ছে উন্নয়নের ভাই-বোন, চাঁদপুরে দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১১:৫৩ এএম

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুনীতি বন্ধ হবে না। এটা সম্ভবও না। তবে সবাই আন্তরিক হলে দুনীতি কমিয়ে আনা সম্ভব। 

রোববার সকাল সাড় ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক কাযলয়ে জেলা পযায়ের কর্মকতাদের সাথে দুনীতি প্রতিরোধ বিষয়ক সভায় বক্তব্য রাখেন।

দুদক চেয়ারম্যান আরো বলেন, আমরা সবাই জানি দেশ অথনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। অথনীতি যতো এগিয়ে যাবে, দুনীতিও পিছু নেবে। কারন দুনীতি হচ্ছে উন্নয়নের ভাই-বোন। এটা হচ্ছে পুঁজিবাদী ব্যবস্থার সংঙ্ঘা।

তিনি বলেন, পুলিশ অনেক সময় আসামি ধরতে মানুষের বাড়ি যায়। কিন্তু আমরা কী ওই পুলিশ হতে পারিনা যারা বাড়ি বাড়ি গিয়ে মানুষের খোজ খবর নেবেন। আপনার মেয়েটা ভালো আছে কী না। কেউ তাকে টিজ করে কি না।

দুদক চেয়ারম্যান বলেন, আমাদের অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু কতোটা টেকসই হয়েছে তা কী বলতে পারি। যতোটা উন্নয়ন হয়েছে সেটা ধরে রাখাই বড় উন্নয়ন।
উদাহরণ স্বরুপ বলা যায়, শতভাগ শিক্ষার্থী বিদ্যালয়ে এসে। এটা বড় ধরনের উন্নয়ন। যা
বিশ্বের রোল মডেল। কিন্তু কতোজন শিক্ষার্থী ড্রপ আউট হলো, ক্লাসে ঠিক মতো পড়ানো হয় কি না। তা মনিটরিং না হলে এ উন্নয়নের দাম নেই।

সভায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার(ভারপ্রাপ্ত ) মিজানুর রহমানসহ সরকারের বিভিন্ন বিভাগের কর্মকতা, জন প্রতিনিধি ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ