Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে দেয়ার অভিযোগে পটুয়াখালীতে যুবক আটক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১:৫৩ পিএম

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা,রাষ্ট্রপতি আবদুল হামিদসহ রাজনৈতিক নেতৃবৃন্দের ছবি বিকৃত করে পোষ্ট দেয়ার অভিযোগে শাহিন রেজা(৪৮) নামে এক যুবককে আটক করেছে স্থানীয় জনগন। পরে তাঁকে পুলিশের হাতে তুলে দেন তারা। এ ঘটনায় মীর শিহাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পটুয়াখালী থানায় একটি মামলা দায়ের করেন। আজ রবিবার ধৃত যুবককে কারাগারে প্রেরন করা হয়েছে।
মামলা ও পুলিশ সুত্র জানায়,শাহিন রেজা তার আইডি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করা পোষ্ট বিভিন্ন সময় শেয়ার দিচ্ছেন। উক্ত পোষ্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার ছেলে সজিব ওয়াজেদ জয়,রাষ্ট্রপতি আবদুল হামিদ,ওবায়দুল কাদের,হাসানুল হক ইনুর ছবিও বিকৃত করা হয়েছে। উল্লেখিত আইডি ছাড়া নব্য রাজাকার দেশদ্রোহী হাসিনা নামক অন্য একটি আইডি দিয়েও উস্কানিমুলক পোষ্ট দেয়া হয়েছে। উক্ত পোষ্টের সুত্র ধরে গত ১৭ তারিখ শাহিন রেজার সাথে ফোনে যোগাযোগ স্থাপন করে পটুয়াখালী পৌর শহরের আদালত পাড়া নিবাসী মীর শিহাব। পরে তার বাড়ি সদর উপজেলার বদরপুর ইউনিয়নের হকতুল্লা বলে জানায় শাহিন। পরে ঐ দিন রাত সাড়ে ১১টায় তাঁকে স্থানীয় লোকজন মুসলিম পাড়া থেকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ গতকাল শনিবার রাত ১২টায় শাহিন রেজা আটকের বিষয়টি স্বীকার করে এবং তার নামে মামলা দায়ের করা হয়েছে বলে সাংবাদিকদের জানায়।
পটুয়াখালী সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান,সময় নিয়ে যাচাই বাছাই করে মামলা গ্রহন করা হয়েছে। আজ রবিবার সকালে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আটক শাহিন রেজা বদরপুর এলাকার হকতুল্লা গ্রামের মৃত মৌলভী ওসমান আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ