Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

লক্ষ্মীপুরে ৭ বছরে শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ, ইউপি সদস্যের বিরুদ্ধে ঘটনার পর থেকে সে পলাতক

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১:৫৬ পিএম

লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু সিদ্দিক আবুর বিরুদ্ধে ৭ বছরের এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে উঠেছে। এ ঘটনায় ওই নির্যাতিত শিশুর মা বাদী হয়ে শনিবার রাতে ইউপি সদস্য আবু সিদ্দিককে আসামী করে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন সদর থানার ওসি তদন্ত মো. মোসলেহ উদ্দিন ও উপ-পরিদর্শক প্রতীমা রানী। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ার দাবী করেন ওই পুলিশ কর্মকর্তা।

পুলিশ ও ওই শিশুর স্বজনরা জানায়, শুক্রবার বিকেলে ইউপি সদস্য আবু সিদ্দিক আবু ওই নির্যাতিত শিশুর মার খোঁজে তাদের বাড়িতে যায়। পরে বাড়িতে শিশুটিকে একা পেয়ে ঘরের দরজা বন্ধ করে যৌন নির্যাতন চালায় ইউপি সদস্য আবু সিদ্দিক আবু। এসময় শিশুর চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে ইউপি সদস্য পালিয়ে যায়। শিশুটির মা বিষয়টি দক্ষিন হামছাদী ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলকে জানায়। শনিবার বিকেলে নির্যাতিত শিশুর মা সদর থানার পুলিশকে জানানোর পর রাতে থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করেন তিনি। ঘটনার পর থেকে পলাতক রয়েছে ইউপি সদস্য আবু সিদ্দিক আবু। এরপর থেকে অভিযোগ তুলে নেয়ার জন্য চাপ সৃষ্টি করে ইউপি সদস্যের লোকজন। এ দিকে অভিযুক্ত ইউপি সদস্য স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছে বলে জানা গেছে।
অপরদিকে সদর উপজেলার দক্ষিন হামছাদী ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম ও দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান সোহেল বলেন, যদি সত্যিকার অর্থে এ ধরনের ঘটনার সাথে ইউপি সদস্য জড়িত থাকে,তাহলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা। এছাড়া ওই শিশুর মা বিষয়টি তাদেরকে জানিয়েছেন বলেও জানান ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন জানান, ৭ বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ