Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ঢাবিতে রাব্বানীর নেতৃত্বে ছাত্রলীগের নেত্রীদের ওপর হামলার অভিযোগ, ভিডিও ভাইরাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ২:৪২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে দলের নারী নেত্রীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জেরে এ ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। হামলার শিকার অধিকাংশ ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মী। এ সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর উপস্থিতিতে নেতাকর্মীরা এই হামলার ঘটনায় তাদের ক্ষোভ প্রকাশ করছে। তার এই ঘটনাকে ছাত্রলীগের ইতিহাসের একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে আখ্যায়িত করছে। পাশাপাশি বিষয়গুলো সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জানানোর কথা বলেছেন তারা।

অভিযোগকারীদের দাবি, রোকেয়া হল ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তার, সুফিয়া কামাল হলের সাধারণ সম্পাদক সারজিয়া শারমিন চম্পা ও কেন্দ্রীয় সংসদের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তিলোত্তমা শিকদারকে কথা কাটাকাটির এ পর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মারধর করেন। এছাড়াও রাব্বানীর সাথে থাকা জুনিয়ার ছাত্রদের হাতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। যাদের কেউ কেউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

তবে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর দাবি, কথা কাটাকাটি ছাড়া অন্য কোনো ঘটনা ঘটেনি।

এদিকে টিএসসিতে অবস্থান কর্মসূচি পালন করছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। আজ রোববার সকাল থেকে তারা টিএসসির রাজু ভাষ্কার্যের সামনে অবস্থান নেন। নেতারা বলছেন, পদের ব্যাপারে প্রধানমন্ত্রীর আশ্বাস না পেলে তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ