Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

এসএমই পণ্যের প্রথম সেলস্ এবং ডিজিটাল এক্সপেরিয়েন্স আউটলেট ‘ঐক্য স্টোর’ চালু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ৩:৪৪ পিএম

বাংলাদশ প্রায় ৯০ লাখ এসএমই উদ্যোক্তা রয়েছে। ‘উন্নয়নরে জন্য এসএমই’ এই মূলমন্ত্র নিয়ে ঐক্যর পথচলা ২০১৪ সালে মহান মে দিবসে শুরু হলেও আনুষ্ঠানকি উদ্বোধন হয় সম্প্রতি। রোববার (১৯ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এসএমই উদ্যোক্তাদের উন্নয়নে এবং এ খাতের নানান উন্নয়নমূলক কাজ করে চলেছে ঐক্য। এসএমই উদ্যোক্তাদের তৈরী করা বিশ্বমানের পণ্য বাংলাদেশ পরিচয় করিয়ে দিতে এবং এসএমই উদ্যোক্তাদের পণ্য দিয়েই বিশ্বের কাছে বাংলাদশেকে তুলে ধরার লক্ষ্যে ঐক্য চালু করে এসএমই উদ্যোক্তাদের সবচাইতে বড় অনলাইন র্মাকেট ঙওশশড়.পড়স.নফ এর। শুধুমাত্র অনলাইনেই নয়, এসএমই উদ্যোক্তাদের পণ্য সরাসরি ক্রয় করার এক অভিনব ভুবন ঐক্য স্টোর। বাংলাদশের ৮টি বিভাগে এবং পরবর্তীতে দেশের ৪৯১টি উপজলোয় র্সবাধুনকি এসএমই পণ্যের শো-কেস এবং বিক্রয়ের ব্যবস্থা করছে ঐক্য।

এরই ধারাবাহকিতায় এসএমই পন্যের প্রথম সেলস এবং ডিজিটাল এক্সপেরিয়েন্স আউটলটে- ‘ঐক্য স্টোর’ এর প্রথম শাখা উদ্বোধন হল ধানমন্ডি ২৭ নাম্বার জেনেটিক প্লাজায়। ঐক্য সভাপতি - এসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং বিশিষ্ট নারী নেত্রী, শাহীন আকতার রেনী এবং ঐক্য সভাপতি-এসএমই উদ্যোগ সম্প্রসারণ ও উন্নয়ন উইং এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম দুইজন ঐক্য স্টোররে প্রথম শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদশের জাতীয় পুরষ্কারপ্রাপ্ত এসএমই উদ্যোক্তা, অনেক তরুণ এসএমই উদ্যোক্তা।

উদ্বোধনীতে বক্তারা বলেন, এসএমই উদ্যোক্তাদের পণ্যের র্সবাধুনকি আউটলেট আজ ক্রেতাদের জন্য উন্মুক্ত। ক্রেতাদের জন্য এ এক নতুন অভজ্ঞিতা বটেই, তারা পাচ্ছেন খাঁটি মানসম্মত সব পণ্য যা ভেজালহীন এবং গর্ব করার মতো। ঐক্য স্টোরের উদ্বোধনী অনুষ্ঠানের মূল থিম ছিল মেড ইন এসএমই বাংলাদেশ। এদিকে শিগগিরই উদ্বোধন হতে যাচ্ছে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার হাভেরী কমপ্লেক্সে ঐক্য স্টোরের ২য় শাখা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএমই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ