Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

বগুড়ায় রমজানেও আন্তঃজেলা জুয়ার আসর

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ৪:১৩ পিএম

পবিত্র রমজানের শুরুতেই জমজমাটভাবে চলা একটি জুয়ার আসর কেন পুলিশ দেখেও দেখছেননা তা’ নিয়ে জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ।
বগুড়ার কাহালু উপজেলার পশ্চিমদিকের শেষ সীমানায় নাগর নদের ব্রীজের পাশের একটি নির্জন স্থানে চলা এই জুয়ায় প্রতিদিন শতশত মানুষ স্বর্বশান্ত হচ্ছে । জুয়ার যৌথ আয়োজক হিসেবে আজিম মিস্ত্রী নামের দুপচাঁচিয়া পৌর কাউন্সিলর এবং তারই জ্ঞাতিভাই কাহালুর বীরকেদার ইউপির আনিস মিস্ত্রীর ছত্রচ্ছায়ার কারণে এলাকাবাসি চাইলেও জুয়ার আসর বন্ধ করতে পারছেনা ।
ভুক্তভোগী এলাকাবাসি এই অশুভ কর্মকান্ডের বিরুদ্ধে কাহালু ও দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে বারংবার অভিযোগ দিলেও কোনো কাজ হচ্ছেনা বলে জানিয়েছেন তারা। র‌্যাব সহ আইনশৃংখলাকারী অন্যান্য সংস্থার কাছেও দেয়া হয়েছে অভিযোগ। এরফলে জুয়ার আয়োজকদের সাহস ও প্রভাব প্রতিপত্তি বেড়ে যাওয়ায় এলাকায় চুরি ছিনতাই ও মাদক ব্যবসার বিস্তার ঘটছে । জুয়াড়–দের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হওয়ায় ইদানীং বগুড়ার অন্যান্য উপজেলার পাশাপাশি নাটোর , নওগাঁ এবং জয়পুরহাট জেলার জুয়াড়–াও এখানে এসে লাখ লাখ টাকার জুয়া খেলছে । ফলে এখানকার জুয়া এখন আন্তঃজেলা জুয়ার আসরের মর্যাদা লাভ করেছে ।
এদিকে সব জায়গায় দৈনন্দিন ভিত্তিতে জুয়ার আসরের লাভের টাকায় আনিস ও আজিম মিস্ত্রী ভ্রাতৃদ্বয় এখন বেশ কয়েকটি বাস ট্রাকের মালিক হয়েছেন । পুলিশ ও প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ক্রমশ তারা সামাজিক কেউকেটায় পরিণত হতে চলেছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ