Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

রাহুলের পর অখিলেশ-মায়াবতির সাথে বৈঠকে নাইডু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ৫:৩৫ পিএম

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ও টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডু রোববার দিল্লিতে বিরোধী দলের শীর্ষ নেতাদের সঙ্গে দ্বিতীয় দফার আলোচনা সারলেন। কেন্দ্রে বিজেপি বিরোধী জোট তৈরি করার উদ্দেশে তিনি এদিন ফের একবার বৈঠক করেন রাহুল গান্ধী এবং শরদ পাওয়ারের সঙ্গে।

শুক্রবারই দিল্লি উড়ে গিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। শনিবারও এক দফার বৈঠক করেছেন কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধী, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার, লোকতান্ত্রিক জনতা দলের প্রধান শরদ যাদব এবং বামপন্থী নেতাদের সঙ্গে। ওই দিনই তিনি লখনউ গিয়ে দেখা করেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব এবং বিএসপি প্রধান মায়াবতীর সঙ্গেও।

রাহুলের সঙ্গে বৈঠকের আগে চন্দ্রবাবু নাইডু ভারতীয় কমিউনিস্ট পার্টির (সিপিআই) দুই নেতা সুধাকর রেড্ডি ও ডি রাজার সঙ্গে বৈঠক করেন। মহারাষ্ট্রের এনসিপির প্রধান শারদ পাওয়ারের সঙ্গেও বৈঠকে বসেন চন্দ্রবাবু। এরপরে বৈঠক করেন লোকতান্ত্রিক জনদা দলের (এলজেডি) প্রধান শারদ যাদবের সঙ্গে। আবার রোববার রাতে তিনি বৈঠকে বসবেন উত্তর প্রদেশ রাজ্যের দুই শক্তিশালী দল বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে।

শুক্রবার নাইডু বসেন সিপিআইএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেরজিওয়ালের সঙ্গে। সব বৈঠকেই আলোচনা বিষয় একটিই ছিল, বিজেপিবিরোধী জোট গঠন।

লোকসভা নির্বাচনে বিজেপি এবার ম্যাজিক ফিগারে পৌঁছাতে না পারলে যাতে বিরোধীরা একজোট হয়ে সরকার গঠনের জন্যে আবেদন করতে পারেন তা নিশ্চিত করতেই একের পর এক বৈঠক করছেন চন্দ্রবাবু নাইডু। প্রসঙ্গত, ২০১৪ সালের নির্বাচনে বিজেপির সঙ্গে এনডিএ জোটে ছিল তেলুগু দেশম পার্টি। কিন্তু অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্যের মর্যাদা দেওয়া নিয়ে কেন্দ্রের সঙ্গে মতের মিল না হওয়ায় কয়েক মাস আগেই জোট ছেড়ে বেরিয়ে আসেন চন্দ্রবাবু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইডু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ