Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

লিস্টারে তিন দিনের ক্যাম্পে সাকিব-মুশফিকরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ৭:৫৪ পিএম

আয়ারল্যান্ডে ঐতিহাসিক ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার পর টাইগারদের এবার লক্ষ্য বিশ্বকাপ মিশন। সেই মিশন শুরু হচ্ছে আজ থেকে। ডাবলিনে শুক্রবার ম্যাচ শেষ করে বিলম্ব করেনি দল। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত আড়াইটায় বিশ্বকাপ দলের ১৩ সদস্য লিস্টারে পৌঁছেছেন। অধিনায়ক মাশরাফি মুর্তজা ও ওপেনার তামিম ইকবাল ছাড়া বিশ্বকাপ দলের বাকি ক্রিকেটাররা আগামী তিনদিন সেখানে ক্যাম্প করবেন। চার দিনের ঐচ্ছিক ছুটিতে পরিবারের সঙ্গে সময় কাটাতে অধিনায়ক এসেছেন দেশে, আর দুবাইয়ে গেছেন দেশসেরা ওপেনার।
লন্ডনের হিথ্রো বিমানবন্দরে সাকিব-মুশফিকদের জন্যে অপেক্ষায় ছিলেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এবং অ্যান্টি করাপশন ইউনিটের প্রধান মঞ্জুর মোরশেদ। সেখান থেকে একসঙ্গে টিম বাসে করে প্রায় দেড় ঘণ্টা যাত্রা শেষে বাংলাদেশ সময় রাত আড়াইটায় লিস্টারে পৌঁছায় দল। আগামী ২৩ মে পর্যন্ত এখানেই অবস্থান করবেন সাকিব-মুশফিকরা। এর মধ্যেই দলের সঙ্গে যোগ দেবেন মাশরাফি ও তামিম। ঐদিনই অধিনায়কদের নিয়ে একটি আয়োজন করেছে আইসিসি, সেটিতে অংশ নিবেন মাশরাফি। পরে গোটা দলকে সঙ্গী করে কার্ডিফে যাবেন মাশরাফিরা।
লিস্টারে এই সময়টাতে বিসিবির খরচে টাইগারদের ক্যাম্প করতে হবে। সেই সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত সব দায়-দায়িত্বও বিসিবির। আগামী বৃহস্পতিবার লিস্টার ছেড়ে প্রস্তুতি ম্যাচের ভেন্যু কার্ডিফে যাবে বাংলাদেশ দল। তখনই আইসিসির প্রটোকল পাবে তারা।
২৪ মে থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুইটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে তারা। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।
গতবার অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ। তাই এবারের স্বপ্নটা আরও বড়। ত্রিদেশীয় সিরিজটি জিতে সেই প্রত্যাশার মাত্রাটা আরও বাড়িয়ে দিয়েছেন সৌম্য-মোসাদ্দেকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট


আরও
আরও পড়ুন