Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিককে সপরিবারে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

বগুড়া থেকে প্রকাশিত ‘দৈনিক মুক্তজমিন’ পত্রিকার সম্পাদক ও বগুড়া জেলা পরিষদের সদস্য আনোয়ার হোসেন রানাকে সপরিবারে হত্যার হুমকি দেয়া হয়েছে। পোস্ট অফিসের মাধ্যমে দু’টি চিঠি সম্পাদকের হস্তগত হলে তিনি ও তার পরিবার উদ্বিগ্ন বোধ করছেন বলে জানানো হয়েছে।
হিলফুল ফুজুল আল ইসলাম আল বাংলাদেশ আঞ্চলিক শাখা উত্তরাঞ্চল’র প্যাডে লেখা একটি চিঠিতে বলা হয়, প্রিয় মহতামিম মো. আনোয়ার হোসেন রানা, প্রযত্মে সরিফ বিড়ি ফ্যাক্টারি, কাটনার পাড়া, বগুড়া, আপনি আমাদের সংগঠনের সদস্যের সাথে চরম অন্যায় আচরণ করছেন। এমনকি পারিবারিক মিথ্যা মামলায় জড়িয়ে মানসম্মান ক্ষুন্ন করছেন। যে কারণে আমাদের শরীয়া বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আপনাকে স্বপরিবারে খতম করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে পাশ হয়েছে। আপনার মৃত্যু নিশ্চিত করা আমাদের ঈমানী দায়িত্ব। এই রমজানেই আপনার মৃত্যুদন্ড কার্যকর করা হবে ইনশাআল্লাহ। ধন্যবাদান্তে মৃত্যুদন্ড বহাল শরীয়া বোর্ড, হিলফুল ফুজুল আল ইসলাম আল বাংলাদেশ। অপর চিঠিতে লেখা রয়েছে, কুত্তার বাচ্চা তুই অনেক বেড়ে গেছিস। তোর জন্য আমাদের অনেক ক্ষতি হচ্ছে। এছাড়াও চিঠিতে তাকেও তার স্ত্রী এবং শাশুড়ি সর্ম্পকে অশ্লীল ভাষায় গালিগালাজ করা হয়েছে বলে উল্লেখ করে তিনি স্থানীয় থানায় জিডি করেছেন।
এদিকে এই হুমকির প্রতিবাদে এবং সম্পাদকের নিরাপত্তার দাবিতে রাজধানী ঢাকায় গত শনিবার ওই পত্রিকায় কর্মরত সাংবাদিক ও কর্মচারিরা মানববন্ধন কর্মসুচি পালন করেছে বলে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ