Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

বগুড়া সদরের উপ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নিকেতা বিএনপির মনোনয়ন নিয়ে এখনও ধোঁয়াশা স্বতন্ত্র প্রার্থীরা মাঠে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ৯:০৬ পিএম

বগুড়া -৬ সংসদীয় আসনের উপনির্বাচনে রোববার পর্যন্ত বিএনপি অংশ নেবে কিনা বা অংশ নিলে কোন প্রক্রিয়ায় কাকে মনোনয়ন দেবে তা’ ধোঁয়াশার মধ্যেই রেখে দিলেও যথা সময়ে আওয়ামীলীগের নির্বাচনী বোর্ড তাদের প্রার্থী মনোনয়ন করে ফেলেছে। রোববার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে দলের বগুড়া জেলা শাখার যুগ্ম সম্পাদক টি জামান নিকেতাকে তাদের দলীয় প্রার্থী হিসেবে ঘোষনা দিয়েছে ।

তবে শেষ পর্যন্ত উপনির্বাচনে আওয়ামীলীগ একাই নির্বাচনে অংশ নেবে নাকি মহাজোটবদ্ধ হয়ে হলড়বে কিনা তা’ নিয়ে সৃষ্ট প্রশ্নের জবাব মেলেনি । জাতীয় পার্টি ও জাসদের কয়েকজন নেতা ইনকিলাবকে বলেন, যদি আওয়ামীলীগ এককভাবে নির্বাচন করে তাহলে তারাও বিকল্প ব্যবস্থা নিতে পারে । তবে বিকল্প বলতে জাতীয় পার্টির প্রার্থী হয়ে সাবেক এমপি নুরুল ইসলাম ওমর লাঙ্গল প্রতীক নিয়ে এবং জাসদের প্রার্থী হয়ে সাবেক এমপি রেজাউল করিম তানসেন মশাল নিয়ে নির্বাচন করবে কিনা তা’ পরিষ্কার করে বলেননি দলটির নেতারা। একটি সুত্র অবশ্য বলেছে জাপা জাসদ নিজ নিজ দলীয় প্রতীকে ভোটের ব্যাপারে প্রস্তত ।
অন্যদিকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি জিএম সিরাজ বলেন , দলের হাই কমান্ডের সিদ্ধান্ত মান্য করাই জেলা কমিটির কাজ । দল নির্বাচনে গেলে এবং সেক্ষেত্রে আমাকে বা অন্য কাউকে মনোনয়ন দিলে আমরা হাই কমান্ডের নির্দেশ মোতাবেক কাজ করবো। মনোনয়ন দাখিলের ২দিন আগে ২১ মে বিএনপি এই আসনের উপনির্বাচনের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করবে বলেও তিনি জানান।
এদিকে বগুড়ার স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সৈয়দ কবির আহম্মেদ মিঠু সরাসরি নির্বাচনের মাঠে তার কর্মি সমর্থকদের নামিয়ে দিয়েছেন বলে লক্ষ্য করা গেছে । আরেকজন স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য সাইফুর রহমান রাজ ভান্ডারী ও শীঘ্রই মনোনয়ন দাখিল করে ভোটের মাঠে নেমে পড়বেন বলে জানিয়েছেন ।
উল্লেখ্য আগামী ২৩ মে এই আসনে মনোনয়ন দাখিলের শেষ ধার্য তারিখ ও ২৪ জুন ভোট অনুষ্ঠিত হবে ।



 

Show all comments
  • আলী ১৯ মে, ২০১৯, ১০:৪৫ পিএম says : 0
    নিরবাচনের মতো নিরবাচন হবে না আবার ও চর দখল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ