Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

আপত্তির কথা জানিয়েছেন কারিনা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ৯:২৭ পিএম

সামাজিক বার্তা আছে এমন কোনো সিনেমার প্রস্তাব পেলে তিনি ফিরিয়ে দেন না। তিনি বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। সম্প্রতি এমনটাই জানিয়েছেন করিনা কাপুর নিজেই। এরমধ্যে বেশকিছু সিনেমা ‘উড়তা পঞ্জাব’,‘কি কা’, ‘ভীরে দ্য ওয়েডিং’-এর মতো সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছে এই অনেত্রীকে। প্রত্যেকটি সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন করিনা কাপুর খান। চলতি বছরেই মুক্তি পাবে ধর্মা প্রযোজনার সিনেমা ‘গুড নিউজ’। এই সিনেমাতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে অক্ষয় কুমারকে।

‘গুড নিউজ’ সিনেমাও সমাজে ভালো বার্তা দেবে বলে জানিয়েছেন করিনা। এছাড়াও ইরফান খানের বিপরীতে রয়েছে ‘আঙ্গরেজি মিডিয়াম’। অর্থাৎ সামাজিক বার্তা দেওয়ার মতো সিনেমাগুলিকেই বেছে নিচ্ছেন করিনা। এরমধ্যে উল্লেখযোগ্য বিষয় হল, নারীবাদী, সারোগেসি ও শিক্ষাব্যবস্থা।

সম্প্রতি এক সাক্ষাত্কারে ‘বেবো’ জানিয়েছেন, ‘অতীতের মতো ভবিষ্যতেও সামাজিক বার্তা দেবে এমন সিনেমাতেই দর্শক আমাকে দেখবে। পাশাপাশি গল্পগুলি যেন মানুষের মন ছুঁয়ে যায়। গল্প ভালো হলে সে ছবিতে আমার চরিত্রটি ছোট থাকলেও কোনও আপত্তি নেই। সামাজিক বার্তা দেবে এমন সিনেমাতেই আমি অভিনয় করতে চাই। যেমন ‘ভীরে দ্য ওয়েডিং’ সিনেমাটি অনেক রেকর্ড ভেঙে দিয়েছে। অনেক বাঁধ ভেঙে দিয়েছে মহিলাদের মধ্যে। চারটে বন্ধুর গল্প, কেউ নিজেদের কাহিনী প্রকাশ্যে বলেননি। তেমনই ‘উড়তা পঞ্জাব’ একই টপিকে বানানো হয়েছে। যেটা পঞ্জাবের বর্তমান ছেলে-মেয়েদের পরিস্থিতির উপর নির্ভরশীল।’

চলতি বছরে করিনার একটি সিনেমা মুক্তি পাবে। অক্ষয়ের বিপরীতে ‘গুড নিউজ’ মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী ২৭ ডিসেম্বর। এছাড়া খুব শীঘ্রই করিনা শুটিং করবেন ‘আঙ্গরেজি মিডিয়াম’ সিনেমায়। পাশাপাশি করণ জোহারের ‘তখত’ সিনেমাতেও মুখ্য চরিত্রে অভিনয় করার কথা রয়েছে তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারিনা


আরও
আরও পড়ুন