Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঈদে বিআরটিসির ১১০০ স্পেশাল বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঈদে ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ কমাতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ঈদ স্পেশাল সার্ভিসে থাকছে প্রায় ১ হাজার ১০০ বাস থাকবে। গতকাল রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পবিষয়ক এক সভা করেন মন্ত্রী।
মন্ত্রী তিনি বলেন, ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় ইতোমধ্যে বিআরটিসির জন্য ৫০০ ট্রাকের মধ্যে ৪৮০টি এবং ৬০০ বাসের মধ্যে ১৭৯টি ঢাকায় পৌঁছেছে। এবার বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসে থাকছে প্রায় ১ হাজার ১০০টি বাস।
এছাড়া, জরুরি অবস্থা মোকাবিলায় ৫০টি বাস স্ট্যান্ডবাই রাখা হবে। আজ সোমবার ম থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপো থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের এসব বাস চলাচল করবে বলে জানান সড়ক পরিবহনমন্ত্রী।
এসময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিএ’র চেয়াম্যান মো. মশিয়ার রহমান, বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুঁইয়া, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমানসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ

১৩ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ