Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবি -ওলামা দলের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এবং ধর্ম নিয়ে অবমাননা ও কটুক্তির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ওলামা দল। গতকাল (রোববার) বেলা সাড়ে ১২টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র নেতৃত্বে ওলামা দলের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ওলামা দলের আহবায়ক অধ্যক্ষ মাওলানা শাহ মোঃ নেছারুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ, ওলামা দলের যুগ্ম আহবায়ক মাওলানা কাজী আবুল হোসেন, মাওলানা মাহমুদুল হাসান শামীম, মুফতী এ বি এম শরিফ উল্লাহ, ক্বারী সিরাজুল ইসলাম, ক্বারী এখলাছ উদ্দিন বাবুল, মাওলানা আলমগীর হোসেন খলিলী, মাওলানা হাবিব উল্লাহ নোমানী, ঢাকা মহানগর দক্ষিণ ওলামা দলের সদস্য সচিব ক্বারী মো: রফিকুল ইসলাম, উত্তরের সদস্য সচিব হাজী মো: মঞ্জুরুল ইসলাম, উত্তরের যুগ্ম আহবায়ক মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা হাফেজ মাসুম বিল্লাহ, মাওলানা তাজুল ইসলাম, শাহজাহান কামাল, দক্ষিণের যুগ্ম আহবায়ক খায়রুল ইসলাম অরুন, মাওলানা আশরাফ আলী, মাওলানা আবুল হাসান, মাওলানা হাবিবুর রহমান ও মাওলানা জাকারিয়া প্রমূখ। প্রতিবাদ সভায় রুহুল কবির রিজভী বলেন, নিরুদ্দেশ গণতন্ত্র যাতে ফিরে না আসে সেজন্যই বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দী করে রাখা হয়েছে। প্রধানমন্ত্রী লন্ডনে বলেছেন বেগম জিয়া কোনদিন কারাগার থেকে বের হতে পারবেন না। দেশে ফিরে প্রধানমন্ত্রী তাঁর নিরঙ্কুশ কর্তৃত্ববাদী শাসনের চরম বহি:প্রকাশ দেখাতে শুরু করেছেন। বেগম জিয়াকে আটকিয়ে রাখার জন্য পাকাপোক্ত বন্দোবস্ত শুরু করেছেন। বিএনপি চেয়ারপারসনকে পিজি থেকে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর জন্য নানা তোড়জোড় শুরু হয়েছে। দেশের আইন আদালত, প্রশাসন সবই শেখ হাসিনার চোখ রাঙানির কাছে তটস্থ। সুতরাং ন্যায় বিচার পাওয়ার আর কোন জায়গা নেই। একমাত্র জনগণই ন্যায় বিচার নিশ্চিত করবে। অবৈধ শাসকগোষ্ঠীর বিচার হবে রাজপথে। এজন্য জনগণ সবধরণের প্রস্তুতি নিচ্ছে। জনগণের আশা-আকাক্সক্ষার প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে কারাগার থেকে মুক্তি দেয়া না হলে রাজপথে দেশের আপামর জনসাধারণের ক্ষোভের উত্তাল ঢেউ দেশনেত্রীকে কারামুক্ত করবেই।
তিনি বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর কারণেই এদেশের আবহমানকালের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বিনষ্ট করতে কিছু মানুষ উঠেপড়ে লেগেছে। খুব পরিকল্পিতভাবেই সরকারের লোকেরা সাম্প্রদায়িক উস্কানি দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টর করছে। এ সম্পর্কে দেশের জনগণকে সচেতন থাকতে হবে। কোনভাবেই বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বুনন যাতে নষ্ট না হয় সেজন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ