Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহজালাল বিমানবন্দর থেকে পাঁচ রোহিঙ্গা আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে মধ্যপ্রাচ্যে যাওয়ার সময় পাঁচ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। গতকাল রোববার ভোরে গালফ এয়ারের একটি বিমানে ওঠার সময় তাদের আটক করা হয় বলে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ। তাদের মধ্যে একজন মানবপাচারকারী দলের সদস্য বলে ধারণা করা হচ্ছে।
আটকরা হলোÑ আরিফা বেগম, মনিকা হোসাইন, সানোয়ারা বেগম, মোহাম্মদ ওমর এবং মোহাম্মদ আব্বাস উদ্দিন। এর মধ্যে আব্বাস মানবপাচারকারী চক্রের সদস্য বলে সন্দেহ করছে পুলিশ।
বিমানবন্দর সূত্র জানায়, আটক রোহিঙ্গারা বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে সৌদি আরবে যাওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করে। তারা গলফ এয়ারলাইন্সের একটি বিমানে ওঠার সময় তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়।
বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার আসিফ পাঁচজনকে আটকদের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে তারা মধ্যপ্রাচ্যে পাড়ি জমাতে চেয়েছিল। তবে সন্দেহ হওয়ায় তল্লাশি করে তাদের আটক করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল


আরও
আরও পড়ুন