Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

১ লাখ ইয়াবাসহ দু’জন গ্রেফতার পৃথক অভিযানে গ্রেফতার ৫২

এসএ পরিবহনের কুরিয়ারে ইয়াবা পাচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর উত্তরা এলাকায় এসএ পরিবহনের কুরিয়ার সার্ভিস অফিস থেকে এক লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব। এসময় ইয়াবা পাচারকারী চক্রের দুই ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলো মোঃ কাশেম (৩১) ও মোঃ মোরশেদ আলী ((৩৩)। তাদের দু’জনের বাড়ি কক্সবাজার সদর উপজেলায়। গতকাল রোববার ভোরে র‌্যাব-৩ এর একটি দল অভিযান চালিয়ে তাদের দু’জনকে গ্রেফতার করে।
র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল উত্তরার ৬ নম্বর সেক্টরের আলাওল এভিনিউ এলাকার ২০ নম্বর বাড়িতে এসএ পরিবহনের অফিসে অভিযান চালায়। এসময় এক লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ দু’জনকে গ্রেফতার করা হয়। তারা টেকনাফ থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ইয়াবা এনে ঢাকাসহ আশপাশের এলাকায় পাইকারি ও খুচরা বিক্রি করতো বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতার ইয়াবা ব্যবসায়ীরা ইতোপূর্বে কয়েকবার কক্সবাজার থেকে বড় কার্টুনে করে বিভিন্ন পণ্যসামগ্রীর আড়ালে ইয়াবার চালান এসএ পরিবহনসহ বিভিন্ন কুরিয়ার সার্ভিসে ঢাকায় পাঠায়। তারা আকাশ পথে ঢাকায় এসে এসব পার্সেল রিসিভ করতো। উদ্ধারকৃত ইয়াবা ঝিনুকের তৈরি বিভিন্ন অলংকার সামগ্রীর পার্সেলের ভেতরে করে আনা হয়। র‌্যাব জানায়, এ চক্রের আরো অনেকে জড়িত। চক্রের অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।
মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫২
রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযানে মাদক সেবন ও বিক্রির অপরাধে ৫২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার সকাল ৬টা থেকে গতকাল পর্যন্ত এ অভিযান চলে।
ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩ হাজার ২৮৩ পিস ইয়াবা, ৩৪৮ গ্রাম হেরোইন, ১৩৫ গ্রাম গাঁজা, ৮ পিস নেশাজাতীয় ইনজেকশন ও ১২৬৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে ৩২টি মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ