Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি : কুবি শিক্ষার্থী গ্রেফতার

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কট‚ক্তি করার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের জয় দেব নামের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গত শনিবার ‘ভয়েস অব আমেরিকা’র ফেইসবুক পেইজের একটি ভিডিও বার্তায় ইসলাম ধর্ম এবং মহানবীকে নিয়ে কটুক্তিমূলক মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী। এ ঘটনায় গতকাল রোববার অভিযুক্ত শিক্ষার্থী জয় দেব কে গ্রেফতার করে কোতায়ালী মডেল থানা পুলিশ।
এদিকে অভিযুক্ত জয় দেবের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার সকালে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান করেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয় থেকে তাকে স্থায়ী বহিষ্কারের দাবি জানায় তারা। জানা যায়, পরবর্তীতে ধর্মীয় বিদ্বেষপূর্ণ এই মন্তব্য স্ক্রিনশটের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন গ্রæপে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে উঠে। এসময় শিক্ষার্থীরা তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা ও প্রশাসনিক শাস্তির দাবি জানান।
এ বিষয়ে অভিযুক্ত জয়দেব চন্দ্র শীল বলেন, আমি ঐ গ্রæপটিতে যারা কমেন্ট করেছে তাদের উদ্দেশ্য এটি কমেন্ট করেছিলাম। পরে আমার ভুল বুঝতে পেরে আমি সেটা মুছে দেই। আমি এর জন্য সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি।
কুমিল্লা কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মো. ইমাম হোসেন বলেন, জয় দেবকে নগরীর ঠাকুরপাড়ার একটি মেস থেকে আমরা আটক করি। ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা দায়ের করা হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন জানান, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের চলমান আইনে ব্যবস্থা নেব। তবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আপাতত মামলা করার কোনো পদক্ষেপ নেই।

 



 

Show all comments
  • কাওসার আহমেদ ২০ মে, ২০১৯, ৯:৫৮ এএম says : 0
    আমরা তার দৃষ্টান্তমুলক শাস্তি চাই
    Total Reply(0) Reply
  • শফিক রহমান ২০ মে, ২০১৯, ১০:০১ এএম says : 0
    অতীতে এসব ঘটনার যথাযথ বিচার না হওয়ায় নতুন করে এরা এগুলো করার সাহস পাচ্ছে
    Total Reply(0) Reply
  • মাহফুজ আহমেদ ২০ মে, ২০১৯, ১০:০০ এএম says : 0
    জয় দেবের মত কিছু লোকের কারণে অনেক সময় দেশের শান্তি বিনষ্ট হয়।
    Total Reply(0) Reply
  • সাদ্দাম ২০ মে, ২০১৯, ১০:০১ এএম says : 0
    শুধু গ্রেফতার করলেই হবে না তাকে উপযুক্ত শাস্তি দিতে হবে।
    Total Reply(0) Reply
  • MAHMUD ২০ মে, ২০১৯, ৮:২৭ এএম says : 0
    How dare, with the smile face he make bad comments against ISLAM and our PROPHET. As a Muslim we want proper justice against him because he is the enemy of ISLAM and MUSLIM.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন