Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করবে চীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

রোহিঙ্গা প্রত্যাবাসনে চীন সহায়তা করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। গতকাল রোরবার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে তার দপ্তওে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলন তিনি।
এ সময় তথ্যসচিব আবদুল মালেক, তথ্য মন্ত্রণালয় এবং চীনা দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চীনা রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে চীন সহায়ক ভূমিকা রাখবে। চীন নিরপেক্ষভাবে আশা করে, শিঘ্রই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে।
তথ্যমন্ত্রী এ সময় চীনা সহায়তায় দেশের ৬টি বিভাগে পুর্ণাঙ্গ টেলিভিশন স্টেশন নির্মাণ প্রক্রিয়া ত্বরান্বিত করার বিষয়ে রাষ্ট্রদূতের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বিশালায়তন কাজ দ্রুত সম্পন্ন করার বিষয়ে চীনের সুনাম রয়েছে। বিভিন্ন মেগা প্রজেক্টে অংশীজন হিসেবে চীন সফলতার স্বাক্ষও রেখেছে।
চীনা রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিস্ময়কর উন্নয়ন সাধন করছে। উপকূলীয় অর্থনৈতিক কর্মকান্ড ও ব্ল-ইকোনমির বিষয় জোর পদক্ষেপ বাংলাদেশকে বিশ্ব অর্থনীতিতে গুরুত্বপূর্ণ শক্তিতে পরিণত হতে অত্যন্ত সহায়ক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৬ সেপ্টেম্বর, ২০১৯
৬ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ