Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

রোজা মানুষকে নৈতিক শৃঙ্খলার শিক্ষা দেয় ইফতার মাহফিলে বক্তারা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম


রোজা আত্মিক নিয়মানুবর্তিতা শেখার একটি প্রধান উপায় যা মানুষকে নৈতিক শৃঙ্খলার শিক্ষা দেয়। মাহে রমজানের মূল্যবোধ সমগ্র মুসলিম বিশ্বে সাম্য, মৈত্রী, ঐক্য, সংযম ও সহনশীলতা প্রদর্শনের শিক্ষা দেয়। গত শনিবার নগরীর জামিয়াতুল উলুম আল-ইসলামিয়া লালখান বাজার মাদরাসার জামে মসজিদে ‘আল কোরআনের তাৎপর্য ও আমাদের সংগ্রাম’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা একথা বলেন।
জামিয়াতুল উলুম আল-ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা মুফতি হারুন ইজাহার চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী স্কলার গাজীপুর ডুয়েটের অধ্যাপক প্রফেসর ড. আবদুল মান্নান বলেন, রমজান অপার রহমতের ফল্গুধারা, রোজা ইবাদতের দরজা, শরীরের যাকাত, রোজা মানবজীবনের পরিবর্তন আনে। রমজানকে মহান আল্লাহতায়ালার অসাধারণ বৈশিষ্ট্যে সমুজ্জ্বল করেছেন।
মাহফিলে বক্তব্য রাখেন অধ্যক্ষ মিয়া মোহাম্মদ হোসেন শরীফ, আল্লামা নুরুল হক, আল্লামা রফিকুল হায়দার, আল্লামা মুজিবুর রহমান, মাওলানা আজিজুল হক আল আরাবী, মিজানুর রহমান চৌধুরী, জামেয়ার গণসংযোগ কর্মকর্তা আলী হাসান প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা


আরও
আরও পড়ুন