Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

শিশুসহ ধর্ষণের শিকার ৫ বিভিন্ন স্থানে আটক ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৩ এএম

চাঁদপুরের হাজীগঞ্জে প্রথম শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। লক্ষীপুরে ৭ বছরে শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। বান্দরবানের তঞ্চঙ্গ্যা নারীকে ধর্ষণের পর হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে বলে সংবাদ সম্মলনে জানান পুলিশ। এছাড়া ফেনীর ছাগলনাইয়া উপজেলায় এক শিশু, চুয়াডাঙ্গার দামুড়হুদায় স্কুলছাত্রী, ফরিদপুরের ভাঙ্গায় শিশু ও সাতক্ষীরার কলারোয়ায় গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এদিকে নেছারাবাদে চতুর্থ ও পঞ্চম শ্রেণির দু›শিক্ষার্থীকে যৌন নিপিড়নের অভিযোগ, বালিয়াকান্দিতে মাদরাসা ছাত্রীকে আখক্ষেতে নিয়ে ধর্ষণ চেষ্টাসহ বিভিন্ন স্থানে ১০ জনকে আটক করেছে আইন শৃঙ্খলাবাহিনী।
চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে প্রথম শ্রেণিতে পড়ুয়া ৭ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রাজারগাঁও ইউনিয়নের পশ্চিম রাজারগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ শিশু ও ধর্ষক কিশোরকে থানা হেফাজতে নিয়েছে। কিশোরের নাম মো. রাব্বি (১৭)। সে পশ্চিম রাজারগাঁও গ্রামের গিয়াস উদ্দিন বেপারী বাড়ির জাফর আহম্মদের ছেলে। রাব্বি এলাকায় টাইলস্ মিস্তির কাজ করেন। আর শিশুটি স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণির অধ্যয়নরত। শিশুটির বাবা ও মামা জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির পাশে নির্জন স্থানে নিয়ে রাব্বি শিশুটিকে ধর্ষণ করে। পরে শিশুটি কাঁদতে কাঁদতে বাড়িতে ফিরে দাদীকে ঘটনাটি বলে। পরে পরিবারের সদস্যরা তাকে গ্রাম্য চিকিৎসকের কাছে নিয়ে প্রাথমিক চিকিৎসা করায়। পরিবারের সদস্যরা শিশুটির বাবাকে ঘটনাটি জানালে, তিনি গ্রামের বাড়িতে এসে ঘটনা নিশ্চিত হয়ে পুলিশকে জানান।
বান্দরবান : বান্দরবানের আলীকদমে লাকাচিং তঞ্চঙ্গ্যাকে (৩২) ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। প্রতিবন্ধী ওই নারীকে ধর্ষণের পর গলাটিপে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছিল বলে পুলিশের হাতে গ্রেফতার তিন যুবকই জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। গ্রেফতাররা হলেন- ত্রিমথীয় ত্রিপুরা, জয় কুমার তঞ্চঙ্গ্যা ও জন ত্রিপুরা। এরা সবাই আলীকদম উপজেলার বাসিন্দা।
পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ জানান, ২০১৮ সালের ২৫ শে নভেম্বর পুলিশ উপজেলার আমতলী অসুখ পাড়ার একটি গাছ থেকে লাকাচিং তঞ্চঙ্গ্যার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। পরে পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠায়। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর নিহতের বোনের ছেলে ক্যানুমং বাদী হয়ে আলীকদম থানায় হত্যা মামলা দায়ের করেন । পরে দীর্ঘ ছয় মাস পর বিভিন্ন সময়ে ত্রিমথীয় ত্রিপুরা, জয় কুমার তঞ্চঙ্গ্যা ও জন ত্রিপুরা নামে তিনজনকে গ্রেফতার করে পুলিশ । তারা প্রত্যেকেই হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
ফেনী : ফেনীর ছাগলনাইয়া উপজেলায় ৭ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে বাহার উদ্দিন (২৫) এক ফেরিওয়ালাকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার উপজেলার পাঠাননগর ইউনিয়নের পূর্ব শিলুয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নির্যাতিতা শিশুর গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তারা দীর্ঘদিন ধরে ছাগলনাইয়ার শিলুয়া গ্রামে ওই বাড়িতে ভাড়া বসবাস করছেন। ছাগলনাইয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মুর্শেদ বলেন, অভিযুক্ত বাহার উদ্দিনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় এইচএসসি পরীক্ষার্থী এক তরুণীকে (১৯) ধর্ষণের পর নগ্ন ছবি ইন্টারনেটে দেওয়ার মামলায় গ্রেফতার তরুণকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গতকাল রোববার ওই তরুণকে আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। কারাগারে পাঠানো তরুণের নাম রাকিব সরদার (১৯)। গত শনিবার দিবাগত রাতে পুলিশ তাকে গ্রেফতার করে।
লক্ষীপুর : লক্ষীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু সিদ্দিক আবুর বিরুদ্ধে ৭ বছরের এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে উঠেছে। এ ঘটনায় ওই নির্যাতিত শিশুর মা বাদী হয়ে গত শনিবার রাতে ইউপি সদস্য আবু সিদ্দিককে আসামী করে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন সদর থানার ওসি তদন্ত মো. মোসলেহ উদ্দিন ও উপ-পরিদর্শক প্রতীমা রানী। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ার দাবি করেন ওই পুলিশ কর্মকর্তা। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন জানান, ৭ বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
বালিয়াকান্দি (রাজবাড়ী) : প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে আখক্ষেতে নিয়ে সপ্তম শ্রেণীতে পড়ুয়া এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টা চালিয়েছে এক বখাটে। পরে অভিযুক্ত বখাটেকে গ্রেফতার করে গতকাল সকালে আদালতে প্রেরণ করেছে পুলিশ। গত শনিবার ঘটনাটি ঘটেছে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ভাটিখালকুলা গ্রামে। বালিয়াকান্দি থানার এসআই বদিয়ার রহমান জানান, বাঁধুলী খালকুলা গ্রামের আ. আজিজ মন্ডলের ছেলে মনির হোসেন মন্ডল (৩৬) মাদরাসা ছাত্রীর হাত ধরে আখক্ষেতে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে।
একপর্যায়ে ভূক্তভোগী মাদরাসা ছাত্রীর আর্তচিৎকারে ধর্ষণ চেষ্টাকারী বখাটে মনির হোসেন পালিয়ে যায়। এ ব্যাপারে ভূক্তভোগী ছাত্রীর পিতা বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে গতকাল রাত সাড়ে ৩টার দিকে অভিযান চালিয়ে বখাটে মনির হোসেন মন্ডলকে গ্রেফতার করে পুলিশ।
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) : দামুড়হুদা উপজেলার একটি গ্রামে বাগানে আম কুড়াতে গিয়ে চতুর্থ শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত একরামুল হককে (২২) গত শনিবার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। একরামুল উপজেলার গোবিন্দপুর গ্রামের পল্টু মিয়ার ছেলে। পুলিশ জানায়, ওই ছাত্রী (১১) তার ছোট বোনকে নিয়ে গ্রামের একটি আমবাগানে আম কুড়াতে যায়। এ সময় একরামুল পাশের হলুদক্ষেতে নিয়ে ধর্ষণ করে।
সাতক্ষীরা : কলারোয়া উপজেলায় এক গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গৃহকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় গৃহকর্মী গত শনিবার কলারোয়া থানায় একটি মামলা করেছেন। গ্রেফতার ইমান আলী উপজেলার যুগীখালী ইউনিয়নের বামনালী গ্রামের মৃত গোলাপ আলী মোল্যার ছেলে। সে সম্প্রতি জয়নগর গ্রামে বাড়ি করে বসবাস করছে।
শেরপুর : ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নে শিশুকে (৫) গত বৃহস্পতিবার ধর্ষণের অভিযোগে এক কিশোরকে (১৫) গত শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। ঝিনাইগাতী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ব্যাপারে ভিকটিমের মা থানায় একটি মামলা করেছেন। এ মামলায় ওই কিশোরকে গ্রেফতার দেখিয়ে গত শনিবার আদালতে সোপর্দ করা হয়।
নেছারাবাদ (পিরোজপুর) : নেছারাবাদে চতুর্থ ও পঞ্চম শ্রেণির দু’শিক্ষার্থীকে যৌন নিপিড়নের অভিযোগে সোহাগদল গ্রামের ফজলুল হক(৬২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা করেছে শিশুর পিতা। নেছারাবাদ থানার ওসি তদন্ত সহিদুল ইসলাম বলেন, যৌন নিপিড়নের অভিযোগে ফজলুল হককে আসামি করে থানায় মামলা নেয়া হয়েছে। মামলার সাথে সাথে গ্রেফতারকৃত আসামিকে পিরোজপুর কোর্টে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন