Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ঈদে কঠোর নিরাপত্তায় থাকবে দেশ

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:২৫ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীসহ সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। ঢাকাসহ দেশের বিভিন্ন শহরে ব্লক রেইড দেওয়া হবে। ঢাকায় প্রবেশ ও বের হওয়ার পথে চেকপোস্ট বসানো হবে। এছাড়া ঈদের সময় পেশাদার চালক ছাড়া অন্য কেউ যেন গাড়ি চালাতে না পারে সেটি প্রতিরোধ করা হবে।

গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদের নিরাপত্তা উপলক্ষ্যে আয়োজিত এক সভা শেষে তিনি এসব কথা বলেন। সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জঙ্গি হামলার আশঙ্কা নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গোয়েন্দারা তৎপর রয়েছে। বুদ্ধ পূর্ণিমা সফলভাবে পালিত হয়েছে। আশা করছি ঈদও সুন্দরভাবে পালিত হবে। ঈদের সময় ঢাকায় বাড়তি নিরাপত্তাসহ টহল জোরদার করা হবে।
মন্ত্রী বলেন, ঈদে যানজট নিরসনে পর্যায়ক্রমে গার্মেন্টস কারখানা বন্ধ থাকবে। ঈদের আগেই শ্রমিকদের পাওনা বেতন-বোনাস পরিশোধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে। এ নিয়ে কোনও ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা না ঘটে সে বিষয়েও সতর্ক করা হয়েছে।
পরিবহনের বাড়তি ভাড়া নেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, লঞ্চ, বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ঘরমুখো যাত্রীদের চলাচলের সুবিধার্থে বিশেষ রেলের পাশাপাশি বিআরটিসির বিশেষ বাসও চলবে। তিনি আরও বলেন, এবারের ঈদে অপেশাদার কেউ গাড়ি চালাতে পারবে না। তাদের প্রতিরোধে মহাসড়কে পুলিশি টহল অব্যাহত থাকবে। সন্দেহজনক গাড়ি দেখে তা থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ