Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সকল জেলায় গ্যাস সরবরাহের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম

দেশের সকল জেলায় সমপরিমান গ্যাস সরবরাহ নিশ্চিত করার সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে গ্যাস আহরণে আরো বেশি কার্যকরী পদক্ষেপ গ্রহণে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া সারাদেশের বিদ্যুৎ ও জ্বালানি স্থাপনাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলা হয়েছে।
গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য মো. আবু জাহির. মো. আলী আজগার, এস এম জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম ও বেগম নার্গিস রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কমিটি সূত্র জানায়, বৈঠকে গ্যাসের উপজাত কনডেনসেট নিয়ে আলোচনাকালে দেশে স্থাপিত কনডেনসেট প্লান্টগুলোতে পর্যাপ্ত কনডেনসেট সরবরাহ করার সক্ষমতা না থাকলেও মন্ত্রণালয় থেকে যাতে নতুন কনডেনসেট প্লান্ট নির্মাণের অনুমতি না দেওয়ার সুপারিশ করা হয়। এছাড়াও কনডেনসেটের মূল্য যাতে আমদানীকৃত জ্বালানি তেলের মূল্য অপেক্ষা বেশি না হয় এবং কোনভাবেই কনডেনসেট বিদেশ থেকে আমদানীর অনুমতি না দেওয়া হয় সে বিষয়ে মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলা হয়। এছাড়া কনডেনসেটের ক্ষতিকর কাজের সংগে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ