Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্যর্থতার আবর্তে জুভেন্টাস

সেরি আ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৩:৫১ এএম

মৌসুমের শেষভাগে এসে পথ হারানো জুভেন্টাস আবারো হোঁচট খেয়েছে। ঘরের মাঠে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শেষ ম্যাচে শিরোপাধারীদের জয়বঞ্চিত করে চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মত অংশগ্রহনের সম্ভাবনা উজ্জ্বল করেছে আটলান্টা।

তুরিনের অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে রোববার বদলি খেলোয়াড় মারিও মানজুকিচের গোলে হার এড়ায় আগেই শিরোপা নিশ্চিত করা জুভেন্টাস। সেরি আ’র ম্যাচটি ১-১ ড্র হয়। এ নিয়ে টানা চার ম্যাচ জয়শূন্য রইল ইতালিয়ান জায়ান্টরা। সব প্রতিযোগিতা মিলে শেষ আট ম্যাচে মাত্র এক জয় জুভদের।

ম্যাচ শেষে এদিন নিজ দর্শকদের সামনে আনুষ্ঠানিকভাবে জুভেন্টাসের হাতে শিরোপা তুলে দেওয়া হয়। এটি তাদের টানা অষ্টম ও সব মিলে ৩৫তম লিগ শিরোপা।

ম্যাচের ৩৩তম মিনিটে জোসেপ ইলিসিসের গোলে এগিয়ে যায় আটালান্টা। ২১ গোল ও ৮ গোলের সহায়তায় মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো এদিন ছিলেন নিজের ছায়া হয়ে।

ম্যাচের ৮০তম মিনিটে হুয়ান কাদরাদোর ক্রসে স্লাইড শটে গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে জালে বল পাঠিয়ে স্কোরবোর্ডে সমতা আনেন মানজুকিচ। ম্যাচের যোগ করা সময়ে মুসা বারোকে ভয়ঙ্কর ট্যাকেল করায় সরাসরি লাল কার্ড দেখেন জুভেন্টাসের বদলি খেলোয়াড় ফেদেরিকো বের্নান্দেস্কি।

চারে থাকা ইন্টার মিলানের সমান ৬৬ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় তিনে আটালান্টা। ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা নাপোলির কাছে এদিন ৪-১ গোলে পরাজিত হয় ইন্টার। লিগের আর এক রাউন্ডের খেলা বাকি। এদিন নির্ধারিত হবে বাকি দুই দলের চ্যাম্পিয়ন্স লিগ ভাগ্য।

৬৫ পয়েন্ট নিয়ে পাঁচে থাকা ১৮ বারের চ্যাম্পিয়ন এসি মিলান এদিন ফ্রোসিনোনেকে হারায় ২-০ গোলে।

৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট শিরোপাজয়ী জুভেন্টাসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন