Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

লা লিগায় নতুন উচ্চতায় মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৪:৩৪ এএম

লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন অনেক আগেই। মৌসুমজুড়ে দারুণ ছন্দে থাকা লিওনেল মেসি এবার নিজেকে নিয়ে গেলেন আরো উচ্চতায়। পিচিচি ট্রফি জয়ে অ্যাথলেটিক বিলবাওয়ের সাবেক ফরোয়ার্ড তেলমো জারার রেকর্ড স্পর্শ করলেন বার্সেলোনা তারকা।

২০১৮-১৯ মৌসুমে ৩৪ ম্যাচে ৩৬ গোল করেছেন মেসি। যৌথভাবে দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারেজ ও করিম বেনজেমার চেয়ে ১৫ গোলে এগিয়ে টানা তৃতীয়বারের মত স্প্যানিশ শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা হলেন আর্জেন্টাইন জাদুকর। সব মিলে জারার সমান ষষ্ঠবারের মতো লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন বার্সেলোনা অধিনায়ক।

রোববার এইবারের বিপক্ষে ২-২ ড্র ম্যাচে বার্সার দুটি গোল করেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলে এবারের মৌসুমে ৪৯ ম্যাচে ৫০ গোল করলেন মেসি।

ইউরোপিয়ান গোল্ডেন শু’র দৌড়েও সবার আগে আছেন পাঁচবারের বর্ষসেরা। দ্বিতীয় স্থানে থাকা পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে চার গোলে পিছিয়ে। মেসিকে টপকানোর জন্য এক ম্যাচ হাতে পাবেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন