Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ইরানের মতো নিরাপত্তা বিশ্বের কোনো দেশে নেই -জেনারেল রেজায়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১১:১৩ এএম

ইরানের সীমান্তরক্ষী বাহিনীর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কাসেম রেজায়ি বলেছেন, বর্তমানে ইরানে যে নিরাপত্তা বিরাজ করছে বিশ্বের অন্য কোনো দেশে তা নেই। তিনি আরো বলেছেন, এমন সময় ইরানকে পূর্ণ নিরাপত্তা দেয়া সম্ভব হয়েছে যখন মধ্যপ্রাচ্য জুড়ে নিরাপত্তাহীনতা বিরাজ করছে।

জেনারেল রেজায়ি ইরানের কেরমানশাহ প্রদেশে সর্বোচ্চ নেতা ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর প্রতিনিধি আয়াতুল্লাহ মোস্তফা ওলামা’র সঙ্গে এক সাক্ষাতে এ মন্তব্য করেন। তিনি বলেন, সীমান্তে ইরানের জন্য যে হুমকি সৃষ্টি করা হচ্ছে তার মূলে রয়েছে আমেরিকা।

দেশে পূর্ণ নিরাপত্তা প্রতিষ্ঠা করা সম্ভব হলেও এখনো মাদক চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ এবং গুপ্তচরবৃত্তির মতো সমস্যা রয়ে গেছে বলে তিনি মন্তব্য করেন। ইরানের সীমান্তরক্ষী বাহিনীর প্রধান বলেন, রাতের অন্ধকারে যেসব মাদক চোরচালান হয় বা ইরানের এক প্রান্ত দিয়ে অনুপ্রবেশ করে অন্যপ্রান্ত দিয়ে বেরিয়ে যাওয়ার যেসব ঘটনা ঘটে তার বিরুদ্ধে আরো শক্ত পদক্ষেপ নেয়া হবে।

সাক্ষাতে আয়াতুল্লাহ মোস্তফা ওলামা বলেন, ইরান সামরিক সক্ষমতার দিক দিয়ে অত্যন্ত শক্তিশালী হয়ে ওঠায় আমেরিকার রাতের ঘুম হারাম হয়ে গেছে। ইরানের সঙ্গে আমেরিকার সকল শত্রুতার কারণ এই একটিই বলে তিনি মন্তব্য করেন। ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি বলেন, দেশের পূর্ণ নিরাপত্তাই প্রমাণ করে ইরানের সশস্ত্র বাহিনী শত্রুর মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান

৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ