Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

রহমত ও নাযাত পেতে সুন্নত অনুসরণের বিকল্প নেই -সেমিনারে আন্তর্জাতিক সুন্নত প্রচার কেন্দ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৩:২৭ পিএম

শতভাগ সুন্নত পালনের মধ্যেই রয়েছে, শতভাগ রহমত। রহমত ও নাযাত পেতে জীবনের সকল ক্ষেত্রে বিজাতীয় অনুসরণ অনুকরণ পরিত্যাগ করে সুন্নত অনুসরণের কোন বিকল্প নেই। আজ জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক সুন্নত প্রচার কেন্দ্র কর্তৃক আয়োজিত সেমিনারে বক্তারা এসব কথা বলেন। সেমিনারে সুন্নতি তৈজসপত্র, পোশাক পরিচ্ছদসহ বিভিন্ন সুন্নতি সামগ্রী প্রদর্শন করা হয়।  
সেমিনারে বক্তারা বলেন, হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি আমার সুন্নতকে মুহব্বত করলো সে আমাকে মুহব্বত করলো। আর আমাকে যে মুহব্বত করলো, সে আমার সাথে জান্নাতে থাকবে। সুবহানাল্লাহ! তাই যে ব্যক্তি বিজাতীয় অনুসরণ অনুকরণ পরিত্যাগ করে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো আদর্শ তথা সুন্নত অনুযায়ী স্বীয় জীবনকে পরিচালিত করবে এবং মুহব্বত করবে, সে জান্নাত লাভ করবে।
বক্তারা বলেন, সবাই যাতে সুন্নতের উপর আমল করতে উৎসাহিত হয় এবং দুস্প্রাপ্য সুন্নতী সামগ্রী যাতে সহজে পেতে পারে অর্থাৎ সুন্নত প্রচারের লক্ষ্যে সেজন্য রাজারবাগ দরবার শরীফে প্রতিষ্ঠা করা হয়েছে আন্তর্জাতিক সুন্নত প্রচার কেন্দ্র। সুন্নতের উপকারিতা এবং অপরিহার্যতা নিয়ে আলোচনায় বক্তারা বলেন, সুন্নত পালনের মধ্যেই রয়েছে মুক্তি। সুস্থতাসহ সকল কামিয়াবি। বক্তারা, বিজাতীয় অনুসরণ অনুকরণ পরিত্যাগ করে জীবনের সকল ক্ষেত্রে সম্মানিত সুন্নতের অনুসরণ তথা সুন্নতী খাবার গ্রহণ, তৈজসপত্র ব্যবহার, সুন্নতী পোশাক পরিচ্ছদ পরিধানের আহবান জানান। 
পবিত্র যাকাতের গুরুত্ব প্রসঙ্গে আলোচনায় বক্তারা বলেন, নিসাবের অধিকারী প্রত্যেক মুসলমানের জন্য পবিত্র যাকাত আদায় করা ফরজ। কিন্তু আক্বীদা আমল যাচাই বাছাই ছাড়া যাকাত প্রদান জায়িজ নয়। এতে যাকাত আদায় হবে না। 
বক্তারা বলেন, মুহম্মদীয়া জামিয়া শরীফ মাদরাসার শিক্ষার্থীদের আক্বীদা বিশুদ্ধ থেকে বিশুদ্ধতম এবং আমল সম্পূর্ণ শরীয়ত সম্মত। তাই উক্ত মাদরাসায় যাকাত উশর ফিতরা দান ছদকা প্রদান করার আহবান জানান।
সেমিনারে বক্তব্য রাখেন, মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি মুহম্মদ আলমগীর হুসাইন। দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার নির্বাহী সম্পাদক মুফতিয়ে আ’যম আল্লামা আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ এবং বিশিষ্ট চাঁদ গবেষক এবিএম রুহুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন, মুহম্মদ আবু বকর সিদ্দীক হাসান। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ