Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

পাকিস্তান বিশ্বকাপ দলে ওয়াহাব-আমির-আসিফ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৪:৫৯ পিএম

মাঠের সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দলের। বরণ করতে হয়েছে টানা দশ ম্যাচ পরাজয়ের গ্ল্যানি। দলের এমন অবস্থার দরুণ বিশ্বকাপ দলে তিনটি পরিবর্তন এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের সঙ্গে বিস্ফোরক ব্যাটসম্যান আসিফ আলিকে দলভুক্ত করা হয়েছে। প্রথমিক দল থেকে বাদ পড়েছেন জুনাইদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলি।
গত ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে পাকিস্তান। তখন থেকেই আলোচনা চলে আসছিল আমিরকে নিয়ে। তবে আলোচনায় না থাকা ওয়াহাবের দলে ফেরা চমক হয়ে এসেছে। ৩৩ বছর বয়সী বাঁহাতি এই পেসার দেশের হয়ে সবশেষ ওয়ানডেতে খেলেছেন প্রায় দুই বছর আগে। সবশেষ দুই সিরিজে পাকিস্তানের বোলিং ইউনিটের ব্যর্থতায় ওয়াহাবকে দলে ফেরানে হলো।
প্রধান নির্বাচক ইনজাম-উল-হক জানান, ইংল্যান্ডে মৌসুমের শুরুতে এতোটা ফ্ল্যাট উইকেট আশা করেননি তারা। ওয়ানডে সিরিজ দেখার পর বুঝতে পারেন যে, বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে হবে।
সাস্প্রতি ফর্মটা ভালো যাচ্ছে না আমিরের। তাকে দলে অন্তর্ভূক্তির কারণ জানালেন ইনজামাম, ‘আমরা বিশ্বকাপে মোহাম্মদ আমিরকে নিচ্ছি, কারণ অন্য বোলারদের বলের গতি ইংলিশ উইকেটে অকার্যকর প্রমাণিত হয়েছে। আমির সেখানে তার গতি, লাইন ও লেংথ দিয়ে ভালো করতে পারবে বলে আমরা মনে করি।’
অভিজ্ঞ এই পেসার বিশ্বকাপ উপলক্ষে গড়া ২৩ জনের প্রাথমিক দলেই ছিলেন না। তাঁর ফিটনেস নিয়েও সমস্যা ছিল। ওয়াহাবের ব্যাপারে পাকিস্তান দলের সাবেক অধিনায়কের যুক্তি, ‘তাকে (ওয়াহাব) দলে নেওয়া হয়েছে ওই ইংলিশ কন্ডিশনের কথা ভেবেই, এই মুহূর্তে ইংল্যান্ডের উইকেটগুলোর যে অবস্থা, তাতে ওয়াহাব আদর্শ বোলার।’
আসিফ সদ্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজে দুটি ফিফটি করেছেন। সুখবরটা তিনি এমন সময় পেলেন যখন তার দুই বছরের কন্যার মৃত্যুতে শোকগ্রস্থ তার পরিবার।

বিশ্বকাপের পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট


আরও
আরও পড়ুন