Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিশ্বকাপের আগে আফগানদের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৫:০২ পিএম

বিশ্বকাপের প্রস্তুতিপর্বের শুরুটা ভালো হলো আফগানস্তানের। অল্প পুঁজি নিয়েও বোলারদের নৈপুণ্যে আফগানদের বড় ব্যবধানে হারিয়েছে আয়ারল্যান্ড। গতকাল সিরিজের প্রথম ম্যাচে গুলবাদিন নবির দলকে ৭২ রানে হারিয়েছে আইরিশরা। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আয়ারল্যান্ড।
বেলফাস্টে টস হেরে ব্যাটে নেমে সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ড। ৩৫ রানের মধ্যে ২ উইকেট হারায় তারা। এরপর ৯৯ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে আউট হন। স্টার্লিং ৭১ ও পোর্টারফিল্ড ৫৩ রান করেন। তারপরও আফগানিস্তানের বোলিং তোপে ২১০ রানেই অলআউট হয় আয়ারল্যান্ড। দৌওলাত জাদরান-আফতাব আলম ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নিয়েছেন রশিদ খান।
জয়ের জন্য ২১১ রানের লক্ষ্যে শুরু থেকেই উইকেট হারাতে থাকে আফগানিস্তান। প্রতিপক্ষের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে ৩৫.৪ ওভারে মাত্র ১৩৮ রানে অলআউট হয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন সাবেক অধিনায়ক আসগর আফগান। মোহাম্মদ নবীর ব্যাট থেকে আসে ২৭। আয়ারল্যান্ডের মার্ক আদাইর ১৯ রানে ৪ ও বয়েড রানকিন ৪০ রানে ৩ উইকেট নেন।
আগামীকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট


আরও
আরও পড়ুন