Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

চিটাগাং চেম্বারের সহ-সভাপতি হলেন তরফদার রুহুল আমিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৫:৫২ পিএম

শতবর্ষী চিটাগাং চেম্বারের সহ-সভাপতি নির্বাচিত হলেন সাইফ পাওয়ার টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ক্রীড়া সংগঠক তরফদার রুহুল আমিন। টাউন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে পরিচালক পদে মনোনয়ন দাখিল করেন সাইফ পোল্টি ফার্মের স্বত্বাধিকারী তরফদার মোঃ রুহুল আমিন। পরবর্তীতে তিনি সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি বলেন, অর্থনীতির প্রাণকেন্দ্র চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি-রফতানির প্রায় শতভাগ পরিচালিত হয়। ব্যবসা-বাণিজ্যে গতিশীলতা রক্ষায় চট্টগ্রাম চেম্বারের প্রতিনিধি হিসেবে ভূমিকা রাখবো।
উল্লেখ্য, তরফদার মোঃ রুহুল আমিন যশোরের কোতোয়ালী থানার ফতেহপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স সম্পন্ন করেন। তিনি চিটাগাং চেম্বারের ২০১৭-২০১৯ মেয়াদে ডাইরেক্টর হিসেবেও সফলভাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ই-ইঞ্জিনিয়ারিং লিঃ, সাইফ প্লাষ্টিক অ্যান্ড পলিমার ইন্ডাষ্ট্রিজ লিঃ, সাইফ পোর্ট হোল্ডিংস লিঃ, সাইফ ইলেক্ট্রিক্যাল ম্যানুফেকচারিং লিঃ, ম্যাক্সন পাওয়ার লিঃ, সাইফ গ্লোবাল স্পোর্টস লিঃ ও ব্লু-লাইন কমিউনিকেশন্স লিঃ’র চেয়ারম্যান এবং সাইফ পোল্ট্রি ফার্মস’র স্বত্বাধিকারী।
এছাড়া তিনি চট্টগ্রাম আবাহনী লিঃ’র পরিচালক ও চট্টগ্রাম ফুটবল কমিটির চেয়ারম্যান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ফুটবল কমিটি ও সাইফ স্পোর্টিং ক্লাব লিঃ’র সভাপতি, বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও বাংলাদেশ চেস্ট ফেডারেশন’র সহ-সভাপতি, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’র মহাসচিব হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ