Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

সাভারে প্রিন্স ফুডকে ১২লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৬:২১ পিএম

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে সাভারে একটি খাদ্য তৈরির কারখানায় অভিযান চালিয়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এছাড়া কারখানাটির কর্তৃপক্ষতে ৭দিনের সময় বেধে দিয়ে সর্তক করা হয়েছে।
সোমবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের বাগবাড়ি এলাকার ‘প্রিন্স ফুড পোডাক্টস লিমিটেড’ কারখানায় র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন।
দীর্ঘ দিন ধরে পিন্স ফুড পোডাক্টস কতৃপক্ষ অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিস্টি, সেমাই, দইসহ বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য তৈরির পর বিক্রি করে আসছিলো।
স্থানীয়দের অভিযোগের ভিতিত্বে ওই কারখানায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। এসময় নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে ১২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন জানান, কারখানায় ঢুকে আমি হতবাক। তাদের তৈরী মিস্টির মধ্যে পোকামাকড়, মাছি পড়ে রয়েছে। আর এই অবস্থায় মিস্টিগুলো দোকানে সরবরাহের জন্য রেডি ছিল। এছাড়া আগের তৈরী দই অগ্রীম তারিখ লাগিয়ে মার্কেটে সরবরাহ করার জন্য প্রস্তুতি নিচ্ছিল। অপরিস্কার অপরিচ্ছন্নভাবে শ্রমিকের ঘাম মিশে তৈরী হতো লাচ্ছা সেমাই। শয়াসস ও টমেটো সস তৈরীতে পচা পুদিনা ও ধনিয়াপাতা ব্যবহার করা করতেন তারা, যা ছিল খুবই দুর্গন্ধ। তাদের ল্যাবে ২০১৩সালের ক্যামিকেলও পাওয়া গেছে।
তিনি বলেন, নিরাপদ খাদ্য আইনে প্রতিষ্টানটিকে ১২লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৭দিনের মধ্যে তারা তাদের সমস্যা সমাধান করবে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। তাই তাদের ৭দিনের সময় দেয়া হয়েছে।
অভিযানে এসময় র‌্যাব-৪ এর এএসপি আলী মোহাম্মদ আব্দুল্লাহসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ