Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

মতলবে এমপির বাড়ির সামনে মানববন্ধন

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম

বিড়ির ওপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহার এবং বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষনার দাবিতে সোমবার চাঁদপুর- ২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য এড. নুরুল আমিন রুহুলের বাস ভবনের সামনে চাঁদপুর বিড়িভোক্তা পক্ষের মানববন্ধন করা হয়েছে। সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বিড়িভোক্তা পক্ষের সাধারণ সম্পাদক মোঃ তোফাজ্জল মিয়া বলেন গরীব মানুষের বিড়িতে ট্যাক্স থাকবে না। প্রয়োজনে সিগেরেটের মূল্য বৃদ্ধি করুন। বঙ্গবন্ধুর সোনার দেশে বিড়ি শিল্পকে ধ্বংস করা চলবে না। মানববন্ধনে ভোক্তারা বিড়ির ওপর অর্পিত সকল কর প্রত্যাহার করে বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষনা করা, বিদেশি সিগারেট বাংলাদেশে বন্ধ করা, বিড়ি যেন কম মূল্যে পাওয়া যায় সে ব্যবস্থা বজায় রাখা। মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, যে বিড়ির প্যাকেট আজ থেকে ১০ বছর আগে ৩-৪ টাকায় পাওয়া যেত সে বিড়ির দাম আজ ১৫ টাকা। ইতিমধ্যে অ্যান্টি টোব্যাকো মিডিয়া অ্যালায়েন্স (আত্মা) নামে একটি এনজিও প্রস্তাব করেছে বাজেটে বিড়ির দাম প্রতি প্যাকেট ৩৫ টাকা করার জন্য। এই আত্মা এনজিও হল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানীর দালাল। বক্তারা আসন্ন বাজেটে বিড়ির ওপর কোনরকম করারোপ না করার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন