Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

দেশে আইএস’র কোন হুমকি নেই

গোপালগঞ্জে র‌্যাব মহা-পরিচালক

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম

র‌্যাবের মহা-পরিচালক ড. বেনজীর আহমেদ বলেছেন, দেশের কোথাও আইএস এর কোন হুমকি নেই। আর যে গুলো সমস্যা আছে, আমরা সেগুলো দেখছি। এ ব্যাপারে আতংকের কোন কারণ নেই বলে মন্তব্য করেন তিনি।
রোববার বিকেলে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটোরিয়ামে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গুণীজনকে সম্মান দেখালে জাতিকে সম্মান দেখানো হয়। আমরা যদি গুণীজনদের খুঁজে বের করি, তাদের সম্মান দেখাই। তাহলে জাতিকেই সম্মান দেখানো হয় এবং তা জাতিকে সমৃদ্ধ করে। গুণীজনরা তাদের কাজের স্বীকৃতি পেলে ভালো থেকে আরও ভালো করেন, অন্যদেরও উৎসাহ বাড়ে।
অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, নিজের ছেলেবেলা দিয়ে ছেলে-মেয়েদের ছেলেবেলা বিচার করতে গেলে ভুল হবে। কারণ, সন্তানরা হলো সময়ের সন্তান। যে কারণে নিজের সময় দিয়ে সন্তানদের সময় বিচার করা ঠিক হবে না।’
গোপালগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান ও উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু। অন্যান্যের মধ্যে জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খোন্দকার এহিয়া খালেদ সাদী, সম্মাননাপ্রাপ্ত সৃজনশীন সংগঠক নাজমুল ইসলাম, জেলা কালচারাল অফিসার আল মামুন বিন সালেহসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
পরে ২০১৮ ও ২০১৯ সালের ১০ জন গুণী শিল্পী ও সাংস্কৃতিক কর্মীর হাতে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক, সনদপত্র তুলে দেন অতিথিরা।
২০১৮ সালের পাঁচজন গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্ব হলেন সৃজনশীল সংগঠক গাজী মুস্তাফিজুর রহমান দিপু, কণ্ঠ সংগীতে দুলাল দাস, সৃজনশীল সাংস্কৃতিক গবেষকে রবীন্দ্রনাথ অধিকারী, আবৃত্তিতে মাহবুবুর রহমান ও সৃজনশীল আঞ্চলিক সংগঠন ত্রিবেণী গণসাংস্কৃতিক সংস্থা।
২০১৯ সালের পাঁচজন গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্ব হলেন সৃজনশীল সংগঠক মো. নাজুমল ইসলাম, কণ্ঠসংগীতে শাহনাজ রেজা এ্যানী, সৃজনশীল সাংস্কৃতিক গবেষক গাজী লতিফ, আবৃত্তিতে ঠাকুর বিশ্বরাজ গোস্বামী ও নাট্যকলায় মাসুম হাসান।
#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ