Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

আইআইইউসি ক্যাম্পাস হবে দেশ-বিদেশে মডেল -ভিসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৯:১১ পিএম | আপডেট : ৯:১১ পিএম, ২০ মে, ২০১৯

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ভাইস চ্যান্সেলর প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন বলেছেন, জ্ঞানের সঙ্গে নৈতিকতার সমন্বয় ঘটিয়ে শিক্ষার্থীদের মাঝে দেশাত্মবোধ, মানবিকতা, সততা, বিজ্ঞানমনস্কতা জাগিয়ে তুলতে হবে। ধর্ম ও বিজ্ঞানের আলোকে শিক্ষার্থীরা আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবে। তিনি সোমবার নগরীর জামালখানের একটি রেস্টুরেন্টে আইআইইউসি আয়োজিত সাংবাদিকদের সম্মানে ইফতার ও মতবিনিময় অনুষ্ঠানে একথা বলেন।
ভিসি জানান, নগরীর নিকটবর্তী কুমিরায় ৪৩ একর জমিতে নিজস্ব ক্যাম্পাসে ৪০টি ভবনে ছয়টি অনুষদ, ১১টি বিভাগে ৩০২ জন সার্বক্ষণিকসহ ৪০২ জন শিক্ষক দিয়ে চলছে আইআইইউসির শিক্ষা কার্যক্রম। বাংলাদেশ ছাড়াও প্রতিবেশী ভারত, নেপাল, চীন, ভুটান, মালদ্বীপ, সোমালিয়া, নাইজেরিয়া, সুদানসহ বিভিন্ন দেশের ১২ হাজার শিক্ষার্থী এখানে অধ্যয়ন করছে। এদের বিরাট অংশ অমুসলিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আইআইইউসি ক্যাম্পাস মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত হিসেবে দেশ-বিদেশে মডেল হিসেবে পরিচিতি পাবে বলে দৃঢ়তার সাথে উল্লেখ করেন ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দিন।
আইআইইউসির সহকারী পরিচালক, জনসংযোগ মোসতাক খন্দকারের সঞ্চালনায় মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, দৈনিক আজাদীর সিনিয়র সহ-সম্পাদক মোঃ খোরশেদ আলম। অনুষ্ঠানে আইআইইউসির ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর আহসানুল্লাহ, বোর্ড অব ট্রাস্টির সদস্য মোহাম্মদ নুরুল্লাহ, প্রো-ভিসি প্রফেসর ডা. মোহাম্মদ আলী আজাদী, ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী, রেজিস্ট্রার কর্নেল অব. মোহাম্মদ কাশেম পিএসসিসহ আইআইইউসির বিভিন্ন অনুষদের ডীন ও সিনিয়র শিক্ষকগণ উপস্থিত ছিলেন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ