Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

জনতার প্রতিরোধে সরকারের তাসের ঘর ধসে পড়বে -আমীর খসরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ৯:১২ পিএম

জন সমর্থনহীন সরকার তাসের ঘরে বাস করছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনতার ঐক্যবদ্ধ প্রতিরোধে এই ঘর ধসে পড়বে। তিনি মানুষের ভোটের অধিকার ও বাকস্বাধীনতা ফিরে পেতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি সোমবার নগরীর লালখান বাজার ইস্পাহানী মোড়ের একটি রেস্টুরেন্টে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন-সিএমইউজে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

দেশে দুর্যোগময় পরিস্থিতি বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, পুরো দেশটাই এখন কারাগার। এখানে মানুষের কথা বলার স্বাধীনতা নেই, ভোটের অধিকার নেই। মানবাধিকার নেই, স্বাভাবিক মৃত্যু গ্যারান্টি নেই। দেশে চরম দুঃশাসন চলছে। অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, দেশে আইনের শাসন নেই বলেই তিনি এখনও কারাগারে। আমীর খসরু মাহমুদ চৌধুরী আইনের শাসন, বাকস্বাধীনতা ও ভোটের অধিকার ফিরে পেতে আন্দোলনের কোন বিকল্প নেই উল্লেখ করে বর্তমান সরকারের বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।
বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজী বলেন, সাংবাদিকরা সত্য প্রকাশ করতে পারছে না। দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ দুঃশাসনের অবসানে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরীর সভাপতিত্বে মাহফিলে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডা. নোমান খালেদ চৌধুরী, বিজিএমইএর প্রথম সহ-সভাপতি এম এ সালাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট বদরুল আনোয়ার, সাবেক সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী, বিএনপি নেতা একরামুল করিম, আবু সুফিয়ান, আবুল হাশেম বক্কর, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিএমইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ