Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলমানদের ঐক্যবদ্ধভাবে শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে হবে আল্লামা নূর হোসাইন কাসেমী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, তাক্বওয়া তথা খোদাভীতি ছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না। অপরদিকে আল্লাহর ভয় মানুষের অন্তরে না থাকার ফলে সমাজে অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। মুসলমানদেরকে পূর্ণাঙ্গ তাক্বওয়া অর্জনের পাশাপাশি ঈমানী চেতনাবোধে বলীয়ান হয়ে ঐক্যবদ্ধভাবে শান্তি ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে।
গতকাল সোমবার রাজধানীর বারিধারা মাদ্রাসা মিলনায়তনে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জমিয়ত মহাসচিব এসব কথা বলেন।
=জমিয়তের অর্থ-সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমীর সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন জমিয়ত সহ-সভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা তফাজ্জুল হক আজিজ, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা জয়নুল আবেদীন, ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মুফতি নাসির উদ্দীন খান, হুযাইফা ইবনে ওমর ও মাওলানা মাহমুদুল হাসান প্রমুখ।
মহানগরীর ইফতার মাহফিল অনুষ্ঠিত
এদিকে, নগরীর পুরানা পল্টনস্থ জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে নেতৃবৃন্দ বলেন, চীনের মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন বন্ধে মুসলিম উম্মাহকে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিতকরণেও নেতৃবৃন্দ গুরুত্বারোপ করেন। মহানগরী সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি মাওলানা জুনায়েদ আল-হাবিব, সহ-সভাপতি মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা বশিরুল হাসান, মাওলানা মাহবুবু আলম, মাওলানা নূর মোহাম্মদ ও মাওলানা সলিম উল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ