Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

অনলাইন কার্যতালিকা ব্যবহারের অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম


ওয়েবসাইটে প্রকাশিত অনলাইন কজ-লিস্ট (কার্যতালিকা) ব্যবহারের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। একই সঙ্গে এ বিষয়ে দুঃখ প্রকাশ করা হয়েছে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক স্মারকে বলা হয়, সোমবার থেকে পিএস প্লেট সরবরাহ না হওয়া পর্যন্ত সরকারি প্রিন্টিং প্রেস সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দৈনিক কার্যতালিকা মুদ্রণ করতে পারছে না।
ওয়েবসাইটে প্রকাশিত ওই স্মারকে একই সঙ্গে দৈনিক কার্যতালিকা মুদ্রণের দ্রæত ব্যবস্থা গ্রহণের জন্য মহাপরিচালক, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরকে অনুরোধ করা হয়েছে। এতে আরো বলা হয়, সরকারি প্রিন্টিং প্রেস থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দৈনন্দিন কার্যতালিকা মুদ্রণ হয়। এ কজ-লিস্ট এতদিন ১০০ ফর্মা হতো। বর্তমানে তা গড়ে ১৩০ ফর্মা হচ্ছে। ফর্মা সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পিএস প্লেটের সঙ্কট দেখা দিয়েছে। প্রয়োজনীয় পিএস প্লেট সরবরাহ নিশ্চিত করতে আরও ১৫ দিন সময় লাগবে। এ অবস্থায় হাইকোর্ট বিভাগের কজ-লিস্ট মুদ্রণ এই সময়ে সম্ভব হবে না বলে সরকারি প্রিন্টিং প্রেস এক পত্রে জানিয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন