Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

রাজধানীতে অপহৃত ব্যক্তি উদ্ধার গ্রেফতার ৫

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর উত্তরা ৬ নম্বর সেক্টরের একটি বাড়ি থেকে তানজির ইসলাম (৪৭) নামে এক ব্যক্তিকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণকারীর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- তুহিন মাতাব্বর (৩৯), ফোরকান হোসেন মাতাব্বর (২২), আব্দুল মজিদ (৩৯), আলম খান (৩৮) ও দ্বীন ইসলাম বাবু (২৩)।
র‌্যাব সূত্রে জানা গেছে, গত রোববার বেলা সাড়ে ১১ টায় দিকে বনানীর নিজ বাসার সামনে থেকে অপহরণকারী চক্রের সদস্যরা তানজির ইসলামকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। অপহরণকারীদের সঙ্গে দু’টি মাইক্রোবাস ছিলে। মাইক্রোবাসে উঠানোর পর ভিকটিমকে মারধর করতে থাকে ও বিশ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। চাঁদার টাকা না দিলে তাকে প্রাণে মারার হুমকি দেয় অপহরণকারীরা। পরে ভিকটিমের স্ত্রী তাহ্সীনা মহসিনের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১ দ্রুত গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং অপহরণকারী সংঘবদ্ধ চক্রকে চিহ্নিত করে। গোপন সংবাদের ভিত্তিতে রোববার সন্ধ্যায় রাজধানীর উত্তরা ৬ নম্বর সেক্টরের একটি বাড়ির কার পার্কিংয়ে অভিযান চালিয়ে তানজির ইসলাম উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারীর চক্রের ৫ সদস্যকে আটক করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে সাতটি মোবাইল ফোন, নগদ ১১ হাজার ৭৫৫ টাকা ও একটি হাতঘড়ি জব্দ করা হয়।
র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-২) এএসপি মো. সালাউদ্দিন বলেন, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্র। রাজধানীর অভিজাত এলাকার সচ্ছল ব্যক্তিদের অপহরণ করে মুক্তিপণ বা চাঁদা আদায় করত। টার্গেট করা ভিকটিমের গতিবিধি আগে থেকে অনুসরণ করে মাইক্রোবাসে তোলা হতো। পরে নির্জন জায়গায় নিয়ে মুক্তিপণ আদায় করত। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ