Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

১২ অতিরিক্ত সচিবকে জনপ্রশাসনে ন্যস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৪ এএম

অবসওে গেলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক। এছাড়া শাসনে অতিরিক্ত সচিব পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।
গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুককে আগামী ৩১ মে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়। তিনি বিধি অনুযায়ী অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন। এস এম গোলাম ফারুক ২০১৮ সালের ১২ নভেম্বর স্থানীয় সরকার বিভাগে সিনিয়র সচিব হিসেবে যোগ দেন। এর আগে তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি পরিকল্পনা কমিশনের সদস্য (সরকারের সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন। এস এম গোলাম ফারুক ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডাওে যোগদান করেন।
এদিকে প্রশাসনে অতিরিক্ত সচিব পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, গণগ্রন্থগার অধিদপ্তরের মহাপরিচালক (শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন) অশীষ কুমার সরকারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউকের) চেয়ারম্যান আব্দুর রহমানকে বদলি বিশেষ ভারপ্রাপ্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।
এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগে সংযুক্ত) মো. আবদুল মালেককে স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগে, জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে সচিব হিসেবে বদলির আদেশাধীন) মো. নুরুজ্জামানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, বাংলাদেশ কর্ম কমিশন সচিবলায়ের অতিরিক্ত সচিব (গণগ্রন্থগার অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন) মো. মনজুরুল রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সেতু বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন) মো. ওবায়দুল হককে সেতু বিভাগে, সমবায় অধিদপ্তরের নিবন্ধক মো. আবদুল মজিদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়ক ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এ বি এম জাকির হোসাইনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, ঢাকা কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক মো. মিজানুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম রুম্মন আখতার খানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক এ কে এম মাহবুবুর রহমান জোয়ার্দারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ন্যস্ত করা হয়েছে। উল্লেখ এসব কর্মকর্তার যে কোন সময় অবসওে যাবেন। সে কারণে আগে তাদের জনপ্রশাসনে বদলী করা হযেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ