Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

টাঙ্গাইল জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১:৪৮ পিএম

ধানের দাম বৃদ্ধি এবং পাটকল শ্রমিকদের জাতীয় মজুরী কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরীসহ ৯ দফা দাবি পুরনের লক্ষ্যে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে টাঙ্গাইল জেলা বিএনপি।
আজ মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল কোট চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কোট চত্বর প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোশারফ হোসেন খান এর নিকট একটি স্মারকলিপি প্রদান করেন জেলার নেতাকর্মীরা।
এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল হক ছাদু, আতাউর রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহিন, সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, সিনিয়র যুগ্ম সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, আশরাফ পহেলী, প্রচার সম্পাদক ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক একেএম মনিরুল হক, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ শাফি ইথেন, সহ-সভাপতি আবিদ হোসেন ইমন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান উজ্জল, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলামসহ ছাত্রদলের রাশেদ খান সোহাগ, সাজ্জাদ কবির, সুমন, মো: রাসেল, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, তাঁতী দলের সভাপতি শাহ আলম ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
স্মারকলিপি প্রদানের পূর্বে নেতাকর্মীরা বলেন, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত ধানের মূল উৎপাদন খরচের চেয়ে অনেকগুন কম হওয়ায় কৃষকরা হাহাকার করছে। প্রান্তিক কৃষকরা তাদের নায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়াও দেশের ২৬টি পাটকলে একযোগে লাগাতার ধর্মঘট শুরু হলেও সরকার তাদের যৌক্তিক দাবি মেনে নিচ্ছে না। ১০ থেকে ১৫ সপ্তাহ মজুরী না পেয়ে শ্রমিকরা অর্ধাহার ও অনাহারে মানবেতর জীবন-যাপন করছে। আমরা চাই সকল শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ