Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ফুলপুরে ঘূর্ণিঝড়ে শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড, নিহত ১, আহত ৩

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৩:৩৬ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার উপর দিয়ে সোমবার রাতে প্রচণ্ড ঘূর্ণিঝড় বয়ে যায়। ঘূর্ণিঝড় ও শিলা বৃষ্টিতে প্রায় শতাধিক ঘরবাড়ি, মার্কেট, ধর্মীয় প্রতিষ্ঠান লণ্ডভণ্ড ও বোর ফসলসহ শস্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে গাছ উপরে পরে দেয়াল চাপায় ১ জন নিহত ও আহত হয়েছে ৩ জন।

জানা যায়, ফুলপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের উপর সোমবার রাতে হঠান করে ঘূর্ণি ঝড় আঘাত হানে। ঘন্টাব্যাপী বয়ে যাওয়া ঝড়ে ভাইটকান্দি, সিংহেশ্বর, বালিয়া, রূপসী, পয়ারী, রহিমগঞ্জ, পৌরসভা সহ কয়েকটি ইউনিয়নে শতাধিক ঘরবাড়ি, মার্কেট, ধর্মীয় প্রতিষ্ঠান, গাছপালা,শিক্ষা প্রতিষ্ঠান লন্ডভন্ড ও বোর ফসলসহ শস্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে বড়ইকান্দি ঈদগাহ মাঠ মা খাদিজা রাঃ মহিলা মাদ্রাসা, কাড়াহা বায়তুল আমান জামে মসজিদ, ইমাদপুর আব্দুল মজিদ মার্কেট, বালিয়া মোড়ে একটি মার্কেট, বড়পুটিয়া আঃ জলিলের গরুর খামারের ব্যাপক ক্ষতি হয়েছে।মা খাদিজা রাঃ মহিলা মাদ্রাসার টিনের চাল উড়িয়ে নেয়ায় মাদ্রাসার প্রায় ২০০ ছাত্র মানবেতর জীবন কাটাচ্ছে। বড়পুটিয়া আঃ জলিলের গরুর খামারের ঝড়ে গাছ পরে ১টি বড় গরু মারা যায় এবং ৫ টি গরু আহত হয়।বিহারাঙ্গা বাজারে বিদ্যুৎএর পিলার ভেঙ্গে পড়ে ও দোকান ঘড়ের চাল উড়িয়ে নিয়ে যায়। ভাইটকান্দি সখল্যা মোড়ে ঝড় থেকে রক্ষার জন্য বিল্লাল মার্কেটের দু'ঘরের ফাকে গিয়ে আশ্রয় নিয়ে গাছ পড়ে দেয়াল চাপায় মারাদেওরা গ্রামের আব্দুল হালিম (৫৮) ঘটনাস্থলে নিহত ও মকবুল হোসেন সহ ৩ জন আহত হয়েছে।নিহত আব্দুল হালিমের দাফনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সকালে ২০ হাজার টাকা দেয়া হয়েছে।
ফুলপুর কালিবাড়ি হতে রহিমগঞ্জ সড়কে ও শেরপুর মহাসড়কে গাছ পড়ে যান চলাচল অনেক সময় বন্ধ থাকে। পরে ফায়ার সার্ভিসের কর্মীা গাছ কেটে রাস্তায় যান চলাচল স্বাভাবিক করেন। সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ফুলপুরে বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল।
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন, সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম।পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড়


আরও
আরও পড়ুন