Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঘানার অধিনায়কের হুমকি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৫:০১ পিএম

আফ্রিকান নেশন্স কাপকে সামনে রেখে অভিমানে জাতীয় দল থেকে অবসরের হুমকি দিয়েছেন ঘানার অধিনায়ক আসামোয়া গায়ান। এজন্য কোচ কেওসি আপিয়ার একটি পরিকল্পনাকে দায়ী করেছেন গায়ান।
আফ্রিকান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ব্ল্যাক স্টার্সদের অধিনায়কের দায়িত্বে গায়ানকে আর দেখতে চাননা আপিয়া। তারই প্রতিবাদে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন গায়ান। এ সম্পর্কে ৩৩ বছর বয়সী এক বিবৃতিতে বলেন, ‘পরিবার ও দলের সকলের সাথে আলোচনা করেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমি থাকা সত্বেও অন্য কাউকে যদি কোচ অধিনায়কের সুযোগ দেন তবে আমি টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহারে বাধ্য হবো। একইসাথে জাতীয় দল থেকে স্থায়ীভাবে অবসরেরও ঘোষনা দেব।’
আগামী ২১ জুন থেকে আফ্রিকান নেশন্স কাপ শুরু হতে যাচ্ছে। ‘ই’ গ্রুপে ঘানার প্রতিপক্ষ ক্যামেরুন, বেনিন ও গিনি।
২০০৩ সালে সোমালিয়ার বিপক্ষে মাত্র ১৭ বছর বয়সে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল গায়ানের। জাতীয় দলের হয়ে ১০৬টি ম্যাচে এ পর্যন্ত সর্বোচ্চ ৫১ গোল করেছেন। ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপেও তিনি ঘানার প্রতিনিধিত্ব করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন