Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ওয়েলসের অনুশীলনে বেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৫:০২ পিএম

রিয়াল মাদ্রিদ তাকে নিয়ে পড়েছে চরম সঙ্কটে। কিন্তু ওয়েলস দলে তিনি অপরিহার্য। কোচ রায়ান গিগসের অধীনে ওয়েলসের অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছেন গ্যারেথ বেল।
রোববার রিয়াল বেটিসের সাথে ঘরের মাঠে ২-০ গোলের পরাজয় দিয়ে লা লিগা মৌসুম শেষ করেছে রিয়াল। ঐ ম্যাচেও রিয়াল কোচ জিনেদিন জিদান বেলকে বদলী বেঞ্চে বসিয়ে রেখেছিলেন। দ্বিতীয় মেয়াদে জিদান রিয়ালে ফিরে আসার পর থেকে ৩০ ছুঁই ছুঁই এই তারকা একাদশে উপেক্ষিত। এই কারনে ধারণা করা হচ্ছে সান্তিয়াগো বার্নাব্যুতে বেল অধ্যায় শেষ হতে যাচ্ছে। কিন্তু এক ব্যয়বহুল ও চোটজর্জর বেলকে কেনার মত দল খুঁজে পাওয়াও মুশকিল হবে বলেই মনে হচ্ছে। ২০১৩ সালে তৎকালীণ রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো ব্যায়ে টটেনহাম থেকে বেলকে নিয়ে আসে রিয়াল। অবশ্য এজেন্ট জোনাথন বারনেট বেলের প্রিমিয়ার লিগে ফেরার ইঙ্গিত দিয়েছেন। ইতোমধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে তার যোগাযোগের গুঞ্জন শোনা গেছে।
মৌসুমের বিরতিতে যাবার আগে এসব ভুলে আপাতত ২০২০ ইউরো বাছাইপর্বে ক্রোয়েশিয়া ও হাঙ্গেরীরর বিপক্ষে ম্যাচের দিকে নজর দেবেন বেল। ইনজুরির কারনে অ্যারন রামসি ও ইথান আমপাডুকে পাচ্ছেনা ওয়েলস। এছাড়া আগামী ১ জুন টটেনহ্যাম ও লিভারপুলের মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের কারণে বেন ডেভিস ও বেন উডবার্নও অনুশীলনে অনুপস্থিত রয়েছেন।
ছয়দিনের অনুশীলন ক্যাম্পের পর আগামী ২৯ মে ক্রোয়েশিয়া ও হাঙ্গেরীর বিপক্ষে দল চূড়ান্ত করবেন গিগস। ২০১৬ ইউরো সেমিফাইনালিস্ট ওয়েলস মার্চে স্লোভাকিয়ার বিপক্ষে ঘরের মাঠে জয় দিয়ে বাছাইপর্ব শুরু করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন