Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

বৈধ হয়েই তিনজনের কবর জিয়ারত করলেন রুমিন ফারহানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৬:৩৫ পিএম

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বিএনপির একমাত্র প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির জন নির্ধারিত থাকা একটি সংরক্ষিত নারী আসনের জন্য দলটির একক প্রার্থী থাকায় এখন তার এমপি ঘোষণা সময়ের ব্যাপার মাত্র। এদিকে মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর তিনজনের কবর জিয়ারত করেছেন ব্যারিস্টার রুমিন ফারহানা। তারা হলেন- বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, ব্যারিস্টার রুমিন ফারহানার বাবা ভাষাসৈনিক অলি আহাদ ও জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকো।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, মঙ্গলবার (২১ মে) বেলা ১১টার দিকে নির্বাচন কমিশনে যান রুমিন ফারহানা। সেখানে তার জমা দেয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। বাছাইয়ের পর নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ও রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। তিনি বলেন, এই পদে বিএনপির আর কোনো প্রার্থী না থাকায় ভোট হবে না। এ ক্ষেত্রে বাছাইয়ে রুমিনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় এবং তিনি প্রার্থিতা প্রত্যাহার না করলে ২৮ মে বিকেলে তাকে সংরক্ষিত নারী আসনে নির্বাচিত প্রার্থী ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা। বাছাইয়ের পর নির্বাচন কমিশন থেকে সরাসরি শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে যান রুমিন। এরপর সেখান থেকে তিনি বনানী কবরস্থানে তার বাবা ভাষাসৈনিক অলি আহাদ ও জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেন।

ভাষা সংগ্রামী অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা গত কয়েক বছর ধরেই বিএনপির কর্মকা-ে বেশ সক্রিয়। পাশাপাশি টেলিভিশনে বিভিন্ন টক শোতেও তাকে নিয়মিত দেখা যায়। বিএনপির সর্বশেষ কাউন্সিলে তাকে সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক করা হয়। চলতি সংসদে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৪৯টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৪৩জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র একজন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ