Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সালমানের সেই হরিণ হত্যা মামলায় ফেঁসে যাচ্ছেন এই তারকারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৭:৩৮ পিএম

আবারও মাথাচাড়া দিয়ে উঠল সালমানের কৃষ্ণসার হরিণ হত্যা মামলা। এই মামলায় গত বছর পাঁচ বছরের জেল হয় সুপারস্টারের। যদিও পরবর্তীকালে নিম্ন আদালতে আবেদন করে শর্তসাপেক্ষ জামিন পান ভাইজান। কিন্তু এই মামলাতে প্রথম জরিমানা নিয়ে বেকসুর খালাস করে দেওয়া হয় কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় অভিযুক্ত সোনালি বেন্দ্রে, সাইফ আলী খান, টাব্বু এবং নীলামকে। যেহেতু সালমান ছাড়া আর কারোর বিরুদ্ধে কোনও প্রমাণ না থাকায় তাদের বেকসুর খালাস করে দেওয়া হয়। এদিকে জানা গেছে সেই রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে রাজস্থান হাইকোর্টে ফের এই অভিনেতাদের বিরুদ্ধে মামলা করেছেন দুষন্ত সিং নামে একজন ব্যক্তি।

তার দাবি সইফ-টাব্বুদের বিরুদ্ধে বেশকিছু প্রমাণ থাকার জন্য তিনি আবারও আদালতে আবেদন জানিয়েছেন। বিচারপতি মনোজ গর্গের বেঞ্চে এই মামলার শুনানি হবে আগামী আট সপ্তাহে পরে। এরইমধ্যে সালমান ছাড়া বাকি অভিযুক্ত অভিনেতা-অভিনেত্রীদের নোটিশ পাঠিয়েছেন আদালত। ঘটনার সূত্রপাত ১৯৯০ সালে রাজস্থানের যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিং চলাকালীন সালমান, টাব্বু, নিলাম, সোনালি ও সাইফ আলী খান জঙ্গলে গিয়ে কৃষ্ণসার হরিন হত্যা করেন। ওই গ্রামে দেবতার আসনে পুজো করা হত ও ভারতে লুপ্তপ্রায় প্রাণীদের তালিকায় তাদের নাম উঠে এসেছে সবার আগে।

যার জন্য ১৯৯০ সালেই তাদের বিরুদ্ধে রাজস্থান আদালতে মামলা করেন স্থানীয় বাসিন্দারা। গতবছর এই মামলার রায়ে সালমানের পাঁচবছরের জেল হয়। দু’দিন জেলে রাত কাটানোর পর শর্তসাপেক্ষ জামিনে মুক্ত হন সালমান খান। এদিকে আগামী আট সপ্তাহ পরের রায়ের দিকে তাকিয়ে আছে গোটা বলিউড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ জুন, ২০১৯
১৪ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন