Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

বেক্সিমকো শিল্পপার্ক পরিদর্শনে ইথিওপিয়ার প্রতিমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৮:১১ পিএম

ইথিওপিয়ার বাণিজ্য ও শিল্প প্রতিমন্ত্রী টেকা জিব্রেইসুস এন্তেহাবু, ইথিওপিয়ান টেক্সটাইল ইন্ড্রাস্ট্রি ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের মহাপরিচালক সেলেশি লেম্মা বেকেলে সহ একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল গত সোমবার গাজীপুরের বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন। সেখানে অতিথিদের স্বাগত জানান বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এএসএফ রহমান এবং গ্রুপ ডিরেক্টর ও সিইও সৈয়দ নাভেদ হুসাইন ।

বেক্সিমকোর বৃহৎ পরিসরের কর্মযজ্ঞ পরিদর্শন করে টেকা জিব্রেইসুস ও তাঁর প্রতিনিধিরা অভিভূত হন। ইথিওপিয়ায় কিভাবে এরকম পোশাক শিল্প গড়ে তোলা যায় এ বিষয়ে বেক্সিমকোর সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইথিওপিয়ান প্রতিমন্ত্রী বলেন, বেক্সিমকোর আদলে ইথিওপিয়ায় শিল্পপার্ক করতে পারলে আমরা গর্বিত হবো। আমাদের দেশে বেক্সিমকোর যেকোন ধরনের বিনিয়োগকে স্বাগত জানানো হবে। এজন্য সরকারের পক্ষ থেকে প্রযুক্তিগত ও সক ল ধরনের সহায়তা প্রদান করা হবে।

২০১৬ সালে বেক্সিমকোর গ্রুপ ডিরেক্টর ও সিইও সৈয়দ নাভেদ হুসাইন ইথিওপিয়া পরিদর্শনে যান। সেখানে তিনি পিভিএইচ এর সাথে কারখানা করার ব্যাপারে সম্ভাব্যতা যাচাই করেন। এছাড়া পিভিএইচ হাওয়াসা শিল্প পার্কও পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি ইথিওপিয়ার মন্ত্রী ও প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা আরকেবি ওকুবে’র সাথে সাক্ষাত করেন। তখন সিদ্ধান্ত হয় বেক্সিমকোর উর্ধ্বতন কর্তৃপক্ষ আবারো ইথিওপিয়া পরিদর্শন করে কারখানা স্থাপন ও বিনিয়োগের ব্যাপারে সম্ভাব্যতা যাচাই করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ