Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

‘সরকারকে কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য ফিরিয়ে দিতে হবে’

ফেনীতে শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ৮:২১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার উদ্যোগে আজ বিকেলে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে ওলামা মাশায়েখ,সাংবাদিক ও ব্যবসায়ীদের সম্মানে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার মাহফিলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার সভপতি মাও কাজী মো: গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও মাও আবদুর রাজ্জাকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্রগ্রাম মহানগরের সভাপতি আলহাজ জান্নাতুল ইসলাম।
ইফতার পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথি বলেন বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এদেশের কৃষকরা হাড়ভাংগা পরিশ্রম করে ফসল উৎপাদন করে। কিন্তু সে ফসলের কোন ন্যায্যমূল্য তারা পায়না। এর জন্য দায়ী সরকার। সরকার একদিকে কৃষি সরঞ্জামাদির মূল্য বৃদ্ধি করে দিয়েছে, অন্যদিকে ফসল তথা ধানের দাম কমিয়ে দিয়েছে, ফলে কৃষকরা ফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে,আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি অবিলম্বে কৃষকের ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে হবে।
তিনি বলেন, বর্তমানে মানুষ নিরাপত্তাহীনতায় দিন অতিবাহিত করছে,পবিত্র ঈদুল ফিতরকে উপলক্ষ করে কিছু চাঁদাবাজ,চোরাকারবারি মানুষকে বিভিন্নভাবে হয়রানি করে,যার ফলে মানুষের জনজীবন দুঃসাধ্য হয়ে পড়ছে,আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।
এসময় আরোও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের ফেনী জেলা সহ-সম্পাদক মাও একরামুল হক ভূঞা, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাছির উদ্দীন , মুফতি আব্দুর রহমান গিলমান, প্রচার সম্পাদক মুফতি আব্দুর রহমান ফরহাদ, প্রচার সম্পাদক কে.এম বেলাল হোসাইন পাটোয়ারী, সহ দপ্তর সম্পাদক এইচ এম এনামুল হক, প্রশিক্ষণ সম্পাদক মাওঃ আব্দুল মতিন, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি এইচ.এম রফিকুল ইসলাম ভূঞা, যুব আন্দোলন জেলা সহ সভাপতি মাওলানা হারুনুর রশিদ, ছাত্র আন্দোলন ফেনী জেলা সভাপতি মুহাস্মদ আতাউল্লাহ কবীর ভূঞা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ