Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

ইন্দিরা রোডের পানিবদ্ধতা নিরসনের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার সড়কের পানিবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগের তরুণ রাজনৈতিক নেতারা। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ডের ইনডোর হতে পশ্চিম রাজাবাজার এলাকায় পানি নিষ্কাশন ব্যবস্থা খুবই নাজুক। ফলে বছরের বেশির ভাগ সময় স্যুয়ারেজের পানি রাস্তায় জমে থাকে। সামান্য বৃষ্টিতে পানিবদ্ধতা সৃষ্টি হওয়ায় স্কুল কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ প্রচÐ ভোগান্তিতে পড়ে। এছাড়া স্যুয়ারেজের ময়লা পানি উপচে বাসাবাড়ির খাবার পানির রিজার্ভ ট্যাংকে প্রবেশ করায় জনস্বাস্থ্য মারাত্মক হুমকিতে পড়েছে।
প্রতিদিন হাজার হাজার মানুষ ইন্দ্রিরা রোড দিয়ে পশ্চিম রাজাবাজারের মসজিদ মাদরাসা স্কুল কলেজ সরকারি-বেসরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানের যাতায়াত করেন। তাই অনতিবিলম্বে এ রাস্তার পানিবদ্ধাতা দূর করা হোক। এর আগে পানিবদ্ধতার স্থায়ী সমাধানে গণস্বাক্ষর অভিযান চালানো হয়। সমস্যার বিবরণ উল্লেখসহ সমাধানে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র, ওয়ার্ড কাউন্সিলর এবং পরিবেশ অধিদফতর বরাবর আবেদনপত্র জমা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শারমিন আক্তার ময়না, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সালমা ইসলাম বিনপ্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন