Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

ডিএনসিসি মেয়রের সঙ্গে তুর্কি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম


ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত দেভরিম ওজতুর্ক। গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশান নগর ভবনে এ সাক্ষাৎ করেন তারা।
সাক্ষাতকালে ডিএনসিসি মেয়র বাংলাদেশ ও তুরষ্কের মধ্যে ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করে আতিকুল ইসলাম বলেন, আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম তুরষ্কের জাতির পিতাকে নিয়ে ‘কামাল পাশা’ নামে একটি কবিতা লিখেছেন। এছাড়া ঢাকা ও চট্টগ্রামে ‘কামাল আতাতুর্ক’ নামে এভিনিউ রয়েছে। নগর উন্নয়নে দুই বন্ধু প্রতিম দেশ এক সঙ্গে কাজ করতে পারে বলেও জানান মেয়র। তুরষ্কের রাষ্ট্রদূত দেভরিম ডিএনসিসির নগর স্বাস্থ্যসেবা, বর্জ্য ব্যবস্থাপনা, শিশুদের সাংস্কৃতিক প্রশিক্ষণসহ অগ্নি-নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার আগ্রহ প্রকাশ করেন। সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল হাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ